সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

চার বছরের শিশুর প্রেমপত্র!



23.prem potroনিউজ ডেস্ক : চার বছরের এক শিশু স্কুলের এক মেয়ে বন্ধুকে একটি প্রেমের চিঠি লিখেছে। আসুন পড়া যাক চিঠিটি : বেইলি, আমার বাড়ি আসবে? আমরা একসঙ্গে খেলব। তুমি মনে হয় ঘোড়ার মতই সুন্দর কিংবা লেডিবাগের মত। তবে ঠিক কোনটার মতো তা বুঝতে পারছি না।

বাড়িতে এসে আমার সঙ্গে পনির খেতে হবে কিন্তু। আমি তোমাকে ভালবাসি। জানো, কাল রাতে আমার একটা দাঁত পড়েছে। তোমার জন্য একটা জাদুর খেলা দেখাতে পারলে ভাল লাগবে। আর তারপর তুমি আমার ব্যাটেল রোবটগুলো দেখো।

এ প্রেমিকের নাম বেনেট। স্কুলের মেয়ে বন্ধু বেইলিকে চিঠিতে এভাবেই ভালোবাসার কথা জানিয়েছে চার বছরের ছোট্ট বালক বেনেট।

গত সপ্তাহে বেনেটের মা জেনিফার ছেলের এ প্রেমপত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ‘রেডিট’ এ হুবহু পোস্ট করেন। বিশ্বব্যাপী পঠিত এবং শেয়ার হয়েছে চিঠিটি। জেনিফার বলেন, এমন সুন্দর, সহজ ও স্বচ্ছ ভাষায় প্রেমপত্র লেখার পুরো কৃতিত্ব বেনেটের। তিনি শুধু চিঠিটির আক্ষরিক অনুবাদ করেছেন।
জেনিফার ছেলের কাছে জানতে চান, সে কাকে এ চিঠি দিতে চায়? বেনেটের ঝটপট জবাব, অবশ্যই বেইলিকে। সে আমার পাশে বসে চিঠিটি পড়েছে এবং সে যা বলতে চেয়েছে আমি তার আক্ষরিক অনুবাদ করেছি।

সে বেইলিকে নিয়ে গল্প করে যাচ্ছিল আর বলছিল সে তার হলুদ চুলগুলো কতটা পছন্দ করে। কয়েক সপ্তাহের মধ্যে বেনেটের পঞ্চম জন্মবার্ষিকী পালন হবে। অনুষ্ঠানের থিম হলো নাইট এবং প্রিন্সেস। সে এরই মধ্যে স্বপ্ন দেখতে শুরু করেছে যে, বেইলি প্রিন্সেসের পোশাকে আসবে।

জেনিফার জানান, তিনি জানেন না বেইলি বেনেট সম্পর্কে কি ভাববে। তবে তিনি নিশ্চিত, বেনেট বেইলিকে কিছুটা হলেও অভিভূত করবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: