বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

চলে গেলেন সাবেক সচিব ফয়জুর রাজ্জাক



5.foyejনিউজ ডেস্ক::
সাবেক সচিব এম ফয়জুর রাজ্জাক মারা গেছেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তিনি ক্যান্সার আক্রান্ত ছিলেন।
তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে রেখে গেছেন। বিদেশে থাকা দুই মেয়ে ফিরলে জানাজা ও দাফনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানানো হয়েছে। সিএসপি কর্মকর্তা ফয়জুর রাজ্জাক কর্মজীবনে নির্বাচন কমিশন এবং বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সচিবের পাশাপাশি গুরুত্বপূর্ণ বহু পদে ছিলেন।
১৯৪৩ সালে সুনামগঞ্জে জন্ম নেয়া ফয়জুর রাজ্জাক ১৯৬৬ সাল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি শেষে পাকিস্তান সিভিল সার্ভিসে যোগদান করেন। পরে তিনি হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে জন প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি নেন। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটীর শিল্প করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালনকারী ফয়জুর রাজ্জাক বাংলাদেশ শিল্প অধিদপ্তর ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকের পদেও ছিলেন। ২০০১ সালে চাকরি থেকে অবসরে যাওয়ার পর তিনি স্থানীয় সরকার কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ এশীয় উন্নয়ন ব্যাংকের নির্বাহী পরিচালক ছিলেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: