রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

চট্টগ্রামে ট্রেন লাইনচ্যুত, সারা দেশের সঙ্গে যোগাযোগ বন্ধ



ilনিউজ ডেস্ক :: হরতাল-অবরোধের মধ্যে চট্টগ্রামের মিরসরাইয়ে রেলের প্যান্ডেল ক্লিপ খুলে ফেলায় ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের দুই বগি লাইনচ্যুত হয়েছে। এতে সারাদেশের সঙ্গে চট্টগ্রামের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে।
রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্বৃত্তরা অনেকগুলো প্যান্ডেল ক্লিপ খুলে রাখে। এতে লাইনটি ঢিলা হয়ে যায়। এ অবস্থায় ঘটনাস্থলে ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনটি পৌঁছালে এর দুইটি বগি লাইনচ্যুত হয়।

চট্টগ্রাম রেল স্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ জানান, সোমবার ভোররাতে বড় তাকিয়া এলাকায় ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ট্রেনটি লাইনচ্যুত হয়। রাত সাড়ে ৩টার দিকে এই ঘটনা ঘটে। ইঞ্জিন এবং দুটি বগি লাইনচ্যুত হয়েছে। ইঞ্জিন এবং বগি দুটি পাশের লাইনে পড়ায় দুই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রেল লাইনের ৪২ ফুট অংশ সরিয়ে ফেলা হয় বলে জানান তিনি। দুর্ঘটনায় ময়মনসিংহ এক্সপ্রেসের চালকসহ ৫ জন সামান্য আহত হয়েছে। সকালে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে।

দুর্ঘটনার কারণে রাতে ঢাকা ও সিলেট থেকে রাতে ছেড়ে আসা কোনো ট্রেনই চট্টগ্রামে পৌঁছায়নি। চট্টগ্রাম থেকেও ঢাকাগামী মহানগর প্রভাতী ও সুবর্ণ এক্সপ্রেস ছাড়েনি। বিএনপি নেতৃত্বাধীন জোটের ডাকা দেশজুড়ে লাগাতার অবরোধের মধ্যে প্রতিদিনই যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার পাশাপাশি রেলপথের ফিসপ্লেট খুলে ফেলা, ট্রেনে পেট্রোল বোমা ছোড়ার বিক্ষিপ্ত ঘটনা ঘটছে। ৬ জানুয়ারি অবরোধ শুরুর পর থেকে সহিংসতায় এ পর্যন্ত অন্তত ৪৪ জনের মৃত্যু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: