শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

চট্টগ্রামের বিলবোর্ড অপসারণের নির্দেশ মেয়রের



30. ctgনিউজ ডেস্ক::
চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় অবৈধ ও অননুমোদিত স্থানে লাগানো বিলবোর্ড অপসারণের নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাসির উদ্দিন। নগরীর প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। আজ চট্টগ্রাম মহানগরীর নাসিরাবাদ দুই নম্বর গেটে অবৈধ বিলবোর্ড অপসারণ অভিযান পরিদর্শনকালে মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, নগরীর সব অবৈধ বিলবোর্ড উচ্ছেদ করা হবে। সিটি করপোরেশন থেকে অনুমোদন পাওয়ার পর কারসাজি করে যেসব বিলবোর্ড স্থাপন করা হয়েছে সেগুলোও অপসারণ করা হবে।

তিনি জানান, নগরীতে বিলবোর্ডের তালিকা বাছাই করা হবে ও অপসারণের জন্য অবৈধ বিলবোর্ডের তালিকা তৈরি করা হবে। মেয়র বলেন, ‘অনেক লোক বিলবোর্ড স্থাপনের জন্য সিটি করপোরেশন থেকে অনুমোদন নিয়েছেন। তবে কিছু স্পটের অনুমোদন ছিল ভুল সিদ্ধান্ত। এছাড়া কিছু বিলবোর্ড অনুমোদনের সাইজের চেয়ে অনেক বড় আকারে স্থাপন করা হয়েছে। এসব বিলবোর্ড অপসারণ করা হবে।’

নাসির আরও জানান, নতুন বিলবোর্ড স্থাপনে তিনি বিশেষজ্ঞদের পরামর্শ নেবেন। বিশেষজ্ঞরা নতুন বিলবোর্ড স্থাপনের বিষয়ে আপত্তি জানালে আর কোনও বিলবোর্ডের অনুমোদন দেওয়া হবে না। মেয়রের নির্দেশে প্রায় ছয় মাস পর বন্দরনগরীতে বিলবোর্ড অপসারণের কাজ আবার শুরু হয়েছে।

এর আগে সিটি করপোরেশন কর্তৃপক্ষ ৩১ মে’র মধ্যে বিলবোর্ড অপসারণের জন্য বিলবোর্ড মালিকদের প্রতি আহ্বান জানায়। সূত্র: বাসস।

সংবাদটি শেয়ার করুন

Developed by: