মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

গুগলের সন্ত্রাসী তালিকায় মোদী!



875o4sk4তথ্য প্রযুক্তি ডেস্ক :: বিশ্বের সেরা অপরাধী দাউদ ইব্রাহিম আর ওসামা বিন লাদেনের সঙ্গে একই কাতারে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই অঘটন সম্ভব হয়েছে গুগল ইমেজ সার্চ ইঞ্জিনের সৌজন্যে।

গুগল বিশ্বের শীর্ষ দশ অপরাধীর তালিকা বানাতে গিয়ে এমন এই ভূল করে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। আর এ ঘটনা নিয়ে তোলপাড় গোটা সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। গুগল ইমেজে গিয়ে বিশ্বের দশ সেরা অপরাধী লিখলেই চলে আসছে মোদির নাম। আর এ তালিকায় ভারতের প্রধানমন্ত্রীর অবস্থান দু নম্বরে। তালিকার শীর্ষ স্থানে রয়েছেন যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার আল কাপোনে।

এ নিয়ে সমালোচনার ঝড় ওঠেছে ফেসবুক, টুইটার সহ বিভিন্ন সামাজিক মাধ্যমের সবগুলো শাখায়। সব পক্ষই এ ঘটনার নিন্দা করছেন । এই ভুলের জন্য গুগলকে ক্ষমা চাইতে বলেছেন মোদি সমর্থকরা। তবে গুগল বলছে, টেকনিক্যাল সমস্যার কারণে এটি হয়েছে।

অন্যদিকে মোদী বিরোধীরা বলছেন, ২০০২ সালের গুজরাট দাঙ্গার কথা সবাই ভুলে গেলেও গুগলের হিস্ট্রি ইঞ্জিন থেকে মুছে যায়নি। এ কারণেই সন্ত্রাসীদের তালিকায় উঠে এসেছেন মোদী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: