শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

গাড়ি প্রস্তুত, যে কোনো সময় বের হবেন খালেদা জিয়া



4. khaledaনিউজ ডেস্ক:
গুলশানে নিজ কার্যালয়ে অবরুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িপ্রস্তুত। যে কোনো সময় তিনি সমাবেশের উদ্দেশে বের হবেন।
তবে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী আরো তৎপর হয়েছেন। বেগম খালেদা জিয়ার গাড়িটি চালু করায় সবাই তৎপর হয়েছেন।
ধারণা করা হচ্ছে খালেদা জিয়া যে কোনো সময় বের হবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘বাধা’ উপেক্ষা করে ২০ দলীয় জোটের ৫ জানুয়ারির ‘গণতন্ত্র হত্যাদিবস’-এর কর্মসূচিতে যোগ দিতে সোমবার দুপুর ১২টার দিকে গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে বের হওয়ার কথা রয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার। তবে তিনি প্রত্যাশা করছেন, নয়াপল্টনে এই জনসভা অবশ্যই হবে।
গুলশান কার্যালয় সূত্রে বিষয়টি জানা গেছে।
এর আগে রোববার সাংবাদিকদের একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি জনসভায় যোগ দেওয়ার বিষয়ে অটল থাকার কথা জানান।

অন্যদিকে বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান, নয়াপল্টনের সামনের সড়ক, মতিঝিল- এই তিনটির যেকোনো স্থানে অনুমতি চেয়ে পায়নি। শেষ পর্যন্ত অনুমতি ছাড়াই তারা নয়াপল্টনে সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে। যদিও রোববার বিকেল ৫টার পর থেকে ঢাকায় সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই পরিস্থিতিতেও বিএনপির তাদের পূর্ব নির্ধারিত জনসভা করার সিদ্ধান্ত থেকে সরে আসেনি।

তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’কে কেন্দ্র করে যে ধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, সেই চিত্রের পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছে। সেদিনও বাসা থেকে বের হওয়ার ব্যাপারে প্রত্যয়ী হলেও শেষ পর্যন্ত প্রধান গেটের বাইরে আসতে পারেননি খালেদা জিয়া।

আন্দোলন সফল না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়তেও নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।
গুলশান কার্যালয় সূত্রে জানা যায়, খালেদা জিয়া খুব ভোরে ঘুম থেকে জেগেছেন এবং বের হওয়ার যাবতীয় প্রস্তুতি নিয়েছেন।বের হয়ে তিনি কোথায় বা কোন স্থানের সমাবেশে যোগ দিবেন তা স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে তিনি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে অথবা অন্য কোনো স্থানের সমাবেশে যোগ দিতে পারেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: