বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

গরুকে ভারতের ‘রাষ্ট্রমাতা’ ঘোষণার দাবি!



1. goru pujariআন্তর্জাতিক ডেস্ক::
এবার গরুকে ‘রাষ্ট্রমাতা’ স্বীকৃতি দেওয়ার দাবি জানিয়েছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপি সংসদ সদস্য যোগী আদিত্যনাথ।‌ সেইসঙ্গে ভারতের যেসব নাগরিক গরুকে রাষ্ট্রমাতা রূপে দেখতে চান তাদের একটি মোবাইল নম্বরে মিসকল দেওয়ারও অাহ্বান জানিয়েছেন তিনি। সেটাকেই নিজেদের মতের সমর্থন হিসেবে গণ্য করবে বলে জানিয়েছেন অাদিত্যনাথ।

কট্টরপন্থী হিন্দু বলে পরিচিত বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথ এমনিতে হিন্দু যুব বাহিনী নামের একটি সংগঠনের প্রধান। শুক্রবার ওই সংগঠনের পক্ষ থেকেই তিনি ভারতীয়দের প্রতি এই দাবি জানান।

তিনি বলেন, ‘গরু সনাতন বা হিন্দু ধর্মের পরিচয়। এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে, ভারতের আধ্যাত্মিক ও অর্থনৈতিক সৃষ্টিতত্ত্বের সংযোগ রক্ষা করে গরু। এছাড়া গোসম্পদ ভারতের পার্থিব ও ধর্মীয় জগতের মধ্যেকার সেতু।’ আদিত্যনাথের মতে দেশের সংখ্যালঘু মানুষের অনুভূতির প্রতি ‘সম্মান’ জানাতেই তারা এই প্রচারাভিযান শুরু করতে চলেছেন। একইসঙ্গে তিনি গোটা ভারতেই গোহত্যা নিষিদ্ধ করারও দাবি জানান।

উল্লেখ্য, ইতোমধ্যে বিজেপি শাসনাধীন মহারাষ্ট্র ও হরিয়ানায় সংরক্ষণের দোহাই দিয়ে বন্ধ রয়েছে গরুর মাংস বিক্রি। এছাড়া ফিনাইলের বদলে গরুর প্রস্রাব দিয়ে পরিচ্ছন্নতা বজায় রাখারও পরামর্শ দিয়েছেন এক কেন্দ্রীয় মন্ত্রী। আর এক কেন্দ্রীয় মন্ত্রী অ্যালোপাথিক ওষুধ ছেড়ে গোমূত্র ও গোবরের সমন্বয়ে তৈরি আয়ুর্বেদিক ওষুধকে সব রোগের প্রতিরোধক বলে দাবি করেছেন।

সূত্র: এনডিটিভি

সংবাদটি শেয়ার করুন

Developed by: