শুক্রবার, ২৪ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

গণতন্ত্র মানে শুধু ভোট নয়: ব্রিটিশ হাইকমিশনার



11. high comনিউজ ডেস্ক::
ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন বলেছেন, গণতন্ত্র মানে শুধু ভোট নয়, প্রতিদিনই গণতন্ত্র চর্চা করতে হয়। এক এক দেশে গণতন্ত্রের একেক রকমের বিশ্লেষণ রয়েছে। বাংলাদেশের জনগণকে নির্ধারণ করতে হবে তারা কেমন গণতন্ত্র চান।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কূটনৈতিক সাংবাদিকদের সংগঠন ডিক্যাব এর সঙ্গে এক মত বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রবার্ট গিবসন বলেন, গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া সংসদ নির্বাচনে বিএনপির না আসা খুবই দুর্ভাগ্যজনক। তবে না এসে তারা কি অর্জন করছে এটা দেখার বিষয়।

ব্লগার হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় নিয়ে আসার দাবি জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে স্বাধীনভাবে নিজের মত প্রকাশ করতে গিয়ে নিরীহ মানুষকে হত্যার সম্মুখীন হতে হয়েছে। আমি ব্লগার হত্যার তীব্র নিন্দা জানাই। মত প্রকাশের স্বাধীনতা মৌলিক অধিকার।

তিনি আরও বলেন, বাংলাদেশে ভালো ব্যবসার পরিবেশ রয়েছে তবে দুর্নীতি কমাতে হবে। এ সময় ‘সকলের সঙ্গে বন্ধুত্ব কারো সঙ্গে বৈরিতা নয়’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এমন পররাষ্ট্র নীতিকে উত্তম বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ডি-ক্যাবের সভাপতি মাসুদ করিম, সাধারণ সম্পাদক বশির আহমেদ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: