রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

গঙ্গায় ভাসছে শতাধিক লাশ!



33670-ganga-bodyআন্তর্জাতিক ডেস্ক: ভারতের গঙ্গা নদীতে মঙ্গলবার শতাধিক গলিত লাশ ভেসে ওঠে। উত্তর প্রদেশের কানপুর এবং উন্নাও শহরদুটির মধ্যবর্তী পারিয়ার নামক এলাকায় লাশগুলো ভাসতে দেখা গেছে বলে জানিয়েছে এনডিটিভি।

এ ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কানপুর এবং উন্নাও এই দুই শহরের প্রশাসনিক কর্তৃপক্ষ এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। এছাড়া লাশগুলো নদী থেকে তুলে সৎকার করারও নির্দেশ দেয়া হয়েছে। পুরো প্রক্রিয়া তদারকির জন্য পুলিশের অতিরিক্ত সুপারিনটেন্ডেন্ট এবং জেলা ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে ছুটে গেছেন।

এ সম্পর্কে উন্নাওয়ের সাব ডিভিশনাল মেজিস্ট্রেট সুরিউ প্রাসাদ বলেছেন, নদীর পানি কমে যাওয়ায় লাশগুলো ভেসে উঠেছে।

এ ঘটনায় ফের সোচ্চার হয়ে উঠেছে ভারতের পরিবেশ বিষয়ক এনজিওগুলো। এর আগেও তারা গঙ্গায় মানুষের মৃতদেহ ভাসার তদন্ত দাবি করেছিল। ২০১৪ সালের জুলাই মাসে নরেন্দ্র গঙ্গা দূষণ মুক্ত করতে ২০৩৭ কোটি রুপির একটি প্রকল্প অনুমোদন করেছে মোদি সরকার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: