বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

খালেদা জিয়ার দল ক্ষমতায় এলে দেশে ধ্বংসলীলার সৃষ্টি হয়: সুরঞ্জিত সেনগুপ্ত



12. daily sylhet sunamgonj newsসুনামগঞ্জ : প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণলায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়, জনকল্যাণে কাজ করে। খালেদা জিয়ার দল ক্ষমতায় এলে দেশের সম্পদ লুন্ঠিত হয়, ধ্বংসলীলার সৃষ্টি হয়। যে কোনে দেশের উন্নয়নের জন্য স্থিতিশীল পরিস্থিতি ও গণতান্ত্রিক সরকার প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, ৫ জানুয়ারীর নির্বাচনের পর দেশে স্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। বাংলাদেশ এখন উন্নয়ন ক্ষেত্রে বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। এ নির্বাচন না হলে দেশের স্থিতিশীলতা বিনষ্ট হতো, দেশের উন্নয়নের ধারাবাহিকতা বাধাগ্রস্ত হতো।
কিন্তু খালেদা জিয়ার দল তো উন্নয়নে বিশ্বাসী নয়- তারা চায় ধ্বংসলীলা। তাই তারা নির্বাচন বানচাল করার জন্য যুদ্ধাপরাধীদের দল জামায়াতকে সঙ্গে নিয়ে হত্যা, অগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাটসহ মানুষ হত্যা করে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছিল।

মঙ্গলবার সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের দিন শেষ হয়ে গেছে। বর্তমান সরকার জনগণকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশে এখন ব্যাপকভাবে উন্নয়ন কাজ চলছে। নিরবিচ্ছিন্ন উন্নয়নের জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা। বেগম খালেদা জিয়া উন্নয়ন চান না, তাই বিভিন্নভাবে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার ষড়যন্ত্রে লিপ্ত থাকেন।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি যখন বুঝতে পেরেছে শেখ হাসিনা জনগণের সমর্থন নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাই তারা একে পর এক ষড়যন্ত্র করছে। আন্দোলনের হুমকি দিচ্ছে। কিন্তু তাদের আন্দোলনে জনগণের সমর্থন নেই। কারণ দেশের জনগণ জানে বিএনপির আন্দোলন মানে জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার আন্দোলন। তরুণ সমাজকে ঐক্যবদ্ধ হবার আহবান জানিয়ে সুরঞ্জিত বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে, তাই তাদের ষড়যন্ত্র মোকাবেলা করতে হলে তরুণ সমাজকে ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে মোকাবেলা করতে হবে।
শাল্লা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মহিম চন্দ্র দাসের সভাপতিত্বে এবং রালটু দাস ও নান্টু রায় এর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্যে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ’৭১-এর পরাজিত শক্তিরা আজ আবারও দেশ বিরোধী ষড়যন্ত্র শুরু করেছে। জিয়াউর রহমান যেমন পাকিস্তানের গুপ্তচর হিসাবে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। একই ভাবে বেগম খালেদা জিয়া বাংলাদেশকে পাকিস্তান বানানোর জন্য গুপ্তচর হিসাবে কাজ করছেন। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।দেশকে নিয়ে আমরা গর্ববোধ করতে পারি। তবে দেশকে নিয়ে আরো বেশি গর্ব করতে হলে, আরো বেশি করে ভালোবাসতে হবে। দেশের মানুষের জন্য ভালো ভালো কাজ করতে হবে।
সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল হুদা মুকুট, মুহিবুর রহমান মানিক এমপি, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন রতন এমপি, এডভোকেট শাহানা রব্বানী এমপি, সিলেট জেলা জজ কোর্টের এডিশনাল পিপি শামসুল ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য সুরেশ চন্দ্র দাস, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, এড.অবনী মোহন দাস, দিরাই পৌর মেয়র, আজিজুর রহমান বুলবুল, প্রবাসী আওয়ামী লীগ নেতা আবুল কাশেম, আওয়ামীলীগ নেতা আলামিন চৌধুরী, কাজল চৌধুরী, নান্টু রায়, তকদির হোসেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্মরণ, শাল্লা উপজেলা ছাত্রলীগ সভাপতি পলাশ চৌধুরী প্রমুখ।
সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলিউর রহমান।-বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Developed by: