বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমান গুলিবিদ্ধ



riazঅনলাইন ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করেছে দুর্বৃত্তরা। পরে তার ব্যক্তিগত গাড়িতে আগুনও দেয়া হয়। ঘটনার পরপরই গুলিবিদ্ধ রিয়াজ রহমানকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, রিয়াজ রহমানের শরীরে চারটি গুলি বিদ্ধ হয়েছে। এর মধ্যে দুটি তার পিঠে ও দুটি তার বাম পায়ে লেগেছে। গতকাল রাত পৌনে ৯টার দিকে রাজধানীর গুলশান-২ নম্বর চত্বরের ডরিন টাওয়ারের পাশে এ ঘটনা ঘটে। এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানকে গুলি করে গুরুতর আহত করার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী হরতাল ডেকেছে ২০দল। গতরাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ এ ঘোষণা দেন।  বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে শুক্রবার ভোর ৬ টা পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক এ হরতাল পালিত হবে। ওদিকে পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার (এসি) নূর আলম জানান, ঘটনার পরপরই দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গতকাল রাতে রিয়াজ রহমান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে তার কার্যালয়ে যান।

রাত সাড়ে ৮টায় চেয়ারপারসনের কার্যালয় থেকে বেরিয়ে তিনি নিজ বাসায় ফিরছিলেন। গুলশান-২ নম্বর চত্বর থেকে বনানীর দিকে যাওয়ার রাস্তায় ডরিন টাওয়ারের পাশে তার প্রাইভেট কারটি (ঢাকা মেট্রো গ-১৯-৩৬৭৮) যাওয়ামাত্রই তিনটি মোটরসাইকেলযোগে ছয় যুবক তার পথরোধ করে। এসময় দু’যুবক মোটরসাইকেল থেকে নেমে রিয়াজ রহমানের গাড়ির পেছনের দিকের গ্লাস ভেঙে ভেতরে এলোপাতাড়ি গুলি করতে থাকে। রিয়াজ রহমান দ্রুত গাড়ি থেকে নামার সময় তার পিঠের নিচের দিকে দুটি ও বাম পায়ে দুটি গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ রিয়াজ রহমান গাড়ি থেকে নেমে এলে দুর্বৃত্তরা তার গাড়িতে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। দুর্বৃত্তরা পালিয়ে গেলে পথচারী ও পুলিশ তাকে উদ্ধার করে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে যান।

টিটু নামে প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, জ্বালিয়ে দেয়া গাড়িটির পেছনে পেছনে মোটরসাইকেল তিনটি যাচ্ছিল। প্রতিটি মোটরসাইকেলে দু’জন করে যুবক বসা ছিল। গাড়িটি গুলশান দুই নম্বর গোল চত্বর পার হয়ে বনানীর দিকে একটু আগানোর সঙ্গে সঙ্গে মোটরসাইকেল আরোহীরা গাড়িটির পথরোধ করে গুলি ও আগুন লাগিয়ে দেয়। অন্য একজন প্রত্যক্ষদর্শী জানান, দুর্বৃত্তরা গাড়ি আটকে হাতুড়ি দিয়ে গাড়ির পিছনের কাচ ভাঙে। এরপর পরপর কয়েকটি গুলি করে। গুলিবিদ্ধ হওয়ার পর রিয়াজ রহমান হামাগুঁড়ি দিয়ে গাড়ি থেকে বের হয়ে পাশের সেবা হাউজের দিকে যান। সেখানে উপস্থিত ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

এদিকে কূটনৈতিক পাড়া বলে পরিচিত গুলশান ও বনানী এলাকায় একের পর এক গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এর আগে শনিবার বিএনপি চেয়ারপারসনের আরেকজন উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদের গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। একের পর এক এ ধরনের ঘটনায় ওই এলাকায় দায়িত্বপালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: