শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

খালেদা জিয়াকে গ্রেফতারের ফল হবে ভয়াবহ: রিজভী



download-(7)-2নিউজ ডেস্ক :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে তার পরিণতি ভয়াবহ হবে বলে সরকারকে হুঁশিয়ারি করে দিয়ে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কথিত বন্দুকযুদ্ধ ও ক্রসফায়ারের পরও আন্দোলন, হরতাল-অবরোধ যখন অগ্রগামী তখন বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তারের পরিণত হবে অবৈধ সরকারের জন্য রাজনৈতিক অন্ত্যেষ্টিক্রিয়া।
শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী এসব কথা বলেন।
খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে বিএনপির আন্দোলনে ভাটা পড়বে বলে ক্ষমতাসীনরা মনে করলে- তা ভুল হবে বলেও মন্তব্য করে দলের এই যুগ্ম মহাসচিব।
খালেদার গ্রেপ্তার চেয়ে সংসদে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফজলুল করীম সেলিমের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, প্রধানমন্ত্রীর ভাই শেখ সেলিম বলেছেন, দেশনেত্রীকে নাকি প্রকাশ্যে রাস্তায় ধরে এনে বিচার করা হবে। তার (শেখ সেলিম) এহেন বক্তব্য কেবল শেখ হাসিনাকে খুশি করার জন্য। কারণ এই শেখ সেলিমই চাঁদাবাজির অভিযোগ তুলেছিলেন শেখ হাসিনার বিরুদ্ধে।
রিজভী বলেন, আওয়ামী লীগ জাতীয় সংসদকে দলের দ্বিতীয় কার্যালয় ও আওয়ামী মহাজোট সরকারের ক্লাবে পরিণত করেছে। তাদের বক্তব্য ও বিবৃতি শুনলে মনে হয়, তারা কে কত নিম্নরুচির ভাষা প্রয়োগ করতে পারে, তার প্রতিযোগিতা করছে।
রিজভী ক্ষোভ প্রকাশ করে বলেন, সেখানে গান-বাজনা থেকে শুরু করে জিয়া পরিবারের বিরুদ্ধে গালিগালাজ ও চলমান আন্দোলনে হুমকি-ধামকির প্রতিযোগিতা চলছে। দেশনেত্রীকে গ্রেপ্তার করার জন্য তারা সমস্বরে চিৎকার জুড়ে দিয়েছে।
গত ৫ জানুয়ারি থেকে সারা দেশে অবরোধের মধ্যে চলমান নাশকতার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিচারের মুখোমুখি করার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে বলেছেন, বিএনপি চেয়ারপারসনকে ‘হুকুমের আসামি’ করা যুক্তিযুক্ত। সংসদে সরকার ও বিরোধী দল থেকেও খালেদা জিয়াকে গ্রেপ্তারের দাবি জানানো হয়েছে।
এই প্রেক্ষাপটে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বৃহস্পতিবার বলেন, খালেদা জিয়াকে গ্রেপ্তারের বিষয়ে ‘আইনি প্রক্রিয়া’ দেখা হচ্ছে।
এর সমালোচনায় রিজভী বলেন, ”এখন একদলীয় রাষ্ট্র, একদলীয় নির্বাচন, একদলীয় জনপ্রশাসন ও একদলীয় বিচারব্যবস্থা বিরাজমান। এই ব্যবস্থায় আইনি প্রক্রিয়ার অর্থ হচ্ছে- প্রধানমন্ত্রীর জারিকৃত ফরমানের ধারাবাহিক বাস্তবায়ন।”

সংবাদটি শেয়ার করুন

Developed by: