মঙ্গলবার, ২ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

‘খালেদা জিয়াকে আত্মসমর্পণ করতে হয়েছে’



6. todayelনিউজ ডেস্ক::
বিএনপি নেত্রী নিজের ভুল বুঝতে পেরেছেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল অাহমেদ। তিনি বলেন, তথাকথিত আন্দোলনের নামে মানুষ হত্যা ছাড়া কিছুই অর্জন করতে পারেননি খালেদা জিয়া। এই উপলব্ধি থেকেই তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়ে ঘরে ফিরেছেন। রবিবার দুপুর সোয়া ১টার দিকে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, অবরোধ-হরতালের নামে নাশকতা করে দেশের যে ক্ষতি করেছেন, তা বুঝতে পেরেই খালেদা জিয়া অাজ অাদালতে অাত্মসমর্পণ করেছেন। এজন্য তাকে অনেক ধন্যবাদ। তার শুভবুদ্ধির উদয় হয়েছে। তিনি বলেন, খালেদা জিয়া জেদ ধরেছিলেন অাদালতে যাবেন না। কিন্তু অাজ তাকে ঠিকই অাত্মসমর্পণ করতে হলো।
তোফায়েল বলেন, এখন খালেদার কাছে জনগণের প্রশ্ন, এই ৯২ দিন তিনি কী লাভ করেছেন?দেশের মানুষের ক্ষতি করা ছাড়া তথাকথিত আন্দোলনে আর কোনও লাভ হয়নি তার।

খালেদা জিয়ার ডাকে এই টানা অবরোধ-হরতালে ক্ষুদ্র চাষিদের ক্ষতি হয়েছে স্বীকার করে বাণিজ্যমন্ত্রী বলেন, ব্যবসায়ীদের সঙ্গে নিরীহ মানুষের আর্থিক ক্ষতি হয়েছে। কেউ কেউ প্রাণ হারিয়েছেন। এতে বিশ্বে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ণ হয়েছে। তবে অবরোধ-হরতালে কারখানায় উৎপাদন এবং রফতানি ব্যাহত হয়নি বলেও দাবি করেন তিনি।

দেশে অবরোধের ঘোষণা থাকলেও তাতে মানুষের সাড়া নেই জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, জঙ্গি তৎপরতা বন্ধ হয়ে গেছে, নাশকতার খবর নেই, পেট্রোলবোমাও কমে গেছে। এর কারণ, যারা কাজগুলো করেছে, তাদের অনেকেই ধরা খেয়েছেন।

তোফায়েল আহমেদ বলেন, সিটি করপোরেশন নির্বাচনের ঘোষণা দেওয়ার সময় অামি বলেছিলাম, এই নির্বাচন হবে বিএনপির জন্য এক্সিট পয়েন্ট। তারা এই সুযোগ গ্রহণ করেছে। কিন্তু অবরোধ-হরতালের নামে মানুষ হত্যা করে বিশ্বদরবারে দেশের সুনাম ক্ষুণ্ণ করার জন্য খালেদা জিয়াকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি গুলশান নিজের কার্যালয়ে গিয়ে আটকা পড়েন খালেদা জিয়া। দুই দিন পর ৫ জানুয়ারি পুলিশি বাধায় জোটের কর্মসূচি পালনে ব্যর্থ হয়ে ৬ জানুয়ারি থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দেন তিনি।

এরপর অবরোধের পাশাপাশি হরতাল ডাকা হয় বিএনপি নেতৃত্বাধীন জোটের পক্ষ থেকে। অবরোধ-হরতালে গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ, অগ্নিসংযোগসহ নাশকতার নানা ঘটনায় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন, দগ্ধ হয়েছেন কয়েকশ। এ সময় পোড়ানো হয়েছে কয়েক হাজার যানবাহন। তিন মাসের মাথায় রবিবার সকালে গুলশানের ওই কার্যালয়ই থেকে আদালতে হাজিরা দিয়ে নিজের বাসায় ফিরে গেছেন খালেদা জিয়া।

সংবাদটি শেয়ার করুন

Developed by: