সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

খালেদা গ্রেপ্তার হলে আন্দোলনে নতুন মাত্রা



khaleda ziaনিউজ ডেস্ক::
আন্দোলন দমাতে সরকার বিএনপির শীর্ষ নেতাদের গ্রেপ্তারের সিদ্ধান্ত নিলে তা বুমেরাং হতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

তিনি বলেন, বর্তমান প্রহসনমূলক সরকারের বিরুদ্ধে বিএনপির চলমান আন্দোলন অব্যাহত থাকবে। আগামী ৫ জানুয়ারিকে টার্গেট করেই আন্দোলন চূড়ান্ত রূপ নেবে বলে জানান তিনি।

সোমবার বিএনপির আন্দোলন নিয়ে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমের সাথে মুঠোফোন সাক্ষাৎকারে এসব কথা বলেন বিএনপির এ নীতিনির্ধারণী সদস্য।

তিনি বলেন, গত ৫ জানুয়ারি একটি প্রহসনমূলক নির্বাচন করে সরকার ক্ষমতায় বসেছে। ঐ নির্বাচন ছিল ষড়যন্ত্রমূলক। এই সরকার তাসের ঘরে বসবাস করছে। যেকোনো সময় জনগণের ঝাঁকুনিতে এই ঘর ভেঙে পড়বে।

এক প্রশ্নের জবাবে সাবেক এই সেনা প্রধান বলেন, আন্দোলন দমাতে সরকার যদি বিরোধী রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তার করে তাহলে সেই সিদ্ধান্ত তাদের জন্য বুমেরাং হবে।

অপর এক প্রশ্নের জবাবে মাহবুবুর রহমান বলেন, আন্দোলন সফল করতে ইতোমধ্যে মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে গণসংযোগ শুরু হয়েছে। দেশের মানুষকে সাথে নিয়েই আন্দোলন চূড়ান্ত মাত্রায় নিয়ে যাওয়া হবে।

তিনি বলেন, সরকার যদি আন্দোলন দমাতে শীর্ষ নেতাদের গ্রেপ্তার করে তাহলে নেতৃত্বের ধারাবাহিকতায় আন্দোলন চলবে।

বিএনপি প্রধান খালেদা জিয়া গ্রেপ্তার হতে পারেন এমন আলোচনা শোনা যাচ্ছে। যদি এমন হয় তাহলে আপনাদের দলের প্রস্তুতি কী এমন প্রশ্নের জবাবে মাহবুবুর রহমান বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে একাধিক মামলা দেয়া হয়েছে। এই মামলাগুলো অনেকদিন ধরেই চলছে। আমরাও শঙ্কা করছি এমন হতে পারে। এমন ঘটনা যদি হয় তাহলে আন্দোলন আরও চাঙ্গা হবে। এর পরিণতিতে সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের বিরুদ্ধে আন্দোলনে দেশের জনগণ ঝাঁপিয়ে পড়বে। কারণ দেশের সাধারণ মানুষ বিএনপির সাথে রয়েছে। আন্তর্জাতিক বিশ্বও বার বার বিএনপির দাবির কথা বলেছে। কিন্তু সরকার তাতে কর্ণপাত করছে না। এর পরিণতি সরকার ভোগ করবে অচিরেই।

মাহবুবুর রহমান বলেন, গণতন্ত্রের জন্য আমরা মুক্তিযুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধ সমার্থক। গণতন্ত্র সমুন্নত রাখতে আমাদের আন্দোলন চলবেই। গণতন্ত্র যদি আবার ফিরে আসে তখনই দেশের মানুষের মনে আস্থা ফিরে আসবে। মানুষের আশা আকাঙ্ক্ষা পুরণ হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: