শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

খালেদার বাসার সামনে দাঙ্গা পুলিশ



dangaঅনলাইন ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। রোববার বেলা পৌনে দুইটার দিকে অতিরিক্ত নিরাপত্তার সঙ্গে যোগ হন দাঙ্গা পুলিশ সদস্যরাও।

গত রাত থেকেই গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় আছেন বেগম জিয়া। গতরাত মিটিং শেষে কার্যালয় থেকে বের হওয়ার সময় বেগম জিয়াকে বাধা দেয় পুলিশ। সেই থেকে এখনো পর্যন্ত (বেলা ৩.১৩) তিনি কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় আছেন।

এ পরিস্থিতিতে রোববার দুপুর ১২টা ২৫ মিনিটের দিকে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনাও ঘটেছে। পুলিশ ৫ জন আইনজীবীসহ বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করেছে।

ওই সময় বিএনপিপন্থি নারী আইনজীবী ও অন্য নেতাকর্মীরা খালেদার কার্যালয়ের সামনে এসে ভেতরে ঢুকতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় নারী পুলিশের সঙ্গে নারী আইনজীবী ও নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। পুলিশ ৫ নারী আইনজীবীসহ দশজনকে আটক করে নিয়ে গেছে।

আটককৃত নারী আইনজীবীরা হচ্ছেন- অ্যাডভোকেট আরিফা, জেসমিন আক্তার, নাসরিন, এলিজা আক্তার ও লাইলি।
এ সংঘর্ষের পরেই খালেদার কার্যালয়ের সামনে দাঙ্গা পুলিশ মোতায়েন করেছে ডিএমপি।

সোমবার ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আওয়ামী লীগ রাজধানীর ১৬টি স্পটসহ সারা দেশের জেলা ও উপজেলা পযায়ে বিজয় র‌্যালি ও সমাবেশ করার ঘোষণা দেয়। অন্যদিকে ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ ঘোষণা করে রাজধানীর নয়াপল্টনে সমাবেশের পাশাপাশি সারা দেশে বিক্ষোভ কর্মসূচি নেয় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

পাল্টাপাল্টি এ কর্মসূচির কারণে রাজধানীতে রোববার বিকেল ৫টা থেকে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ (ডিএমপি)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: