রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

খালেদাকে শ্রমিক লিগের আল্টিমেটাম



ligনিউজ ডেস্ক :: ২১ জানুয়ারির মধ্যে হরতাল-অবরোধ প্রত্যাহার করা না হলে আগামী ২২ জানুয়ারি খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় ঘেরাও করার ঘোষণা দেওয়া হয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলিগ ।

রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনের নেতারা এ দাবি জানান। পরিবহনে আগুন দিয়ে চালক-হেলপার হত্যায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে তাকে গ্রেফতার করারও দাবি জানানো হয়েছে।
সংগঠনের সভাপতি ওয়াহেদুজ্জামান ওয়াহিদ বলেন, আগামী তিন দিন তিন দিনের মধ্যে হরতাল-অবরোধ প্রত্যাহার, পরিবহনে আগুন দিয়ে চালক-হেলপার, সাধারণ মানুষ হত্যা বন্ধ করতে হবে।
অন্যথায় আগামী ২২ জানুয়ারি সকাল ১০টায় হাজার হাজার পরিবহন শ্রমিক নিয়ে আপনার রাজনৈতিক কার্যালয় ঘেরাও করা হবে বলে হুঁশিয়ার করেন তিনি।
সরকারের প্রতি আহ্বান জানিয়ে ওয়াহিদ বলেন, সারাদেশে প্রায় ২২৫টি পরিবহনে আগুন, ৫ শতাধিক পরিবহন ভাঙচুর ও বেশ কয়েকজন হেলপার-চালককে পেট্রোল বোমা মেরে হত্যা করা হয়েছে।
সর্বশেষ শনিবার মৎস্য ভবনের সামনে ১২ জন পুলিশকে পেট্রোল বোমায় দগ্ধ করেছে। খালেদার নির্দেশে জামায়াত-শিবির এসব করেছে। এসবের জন্য খালেদা জিয়াকে হুকুমের আসামি করে গ্রেফতারের দাবি জানান তিনি।
সংগঠনের সাধারণ সম্পাদক ইনছুর আলী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আজ ১১ দিন কর্মসূচি দিয়ে আপনি ভালো খাটে ঘুমান।
আপনারা সাবেক মন্ত্রী-এমপিরা তো রাস্তায় বের হন না। সাহস থাকলে হরতাল অবরোধ দিয়ে রাস্তায় বের হোন।
তিনি বলেন, হেলপার-চালক তো সাধারণ শ্রমিক। পেটের দায়ে তারা রাস্তায় বের হন। আপনি তাদের পেট্রোল বোমা দিয়ে হত্যা করেন।
হরতাল-অবরোধের নামে আপনার নৈরাজ্য বন্ধ না হলে আগামী ২২ জানুয়ারি সারাদেশের হাজার হাজার পরিবহন শ্রমিক নিয়ে আপনার কার্যালয়ের সামনে বিক্ষোভ, সমাবেশ করে আপনাকে উপযুক্ত জবাব দেওয়া হবে।
মানববন্ধনে ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের কার্যকরি সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি সেরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুস সাত্তার মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: