মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ক্লাসরুমে নগ্ন করে ছাত্রীদের দেহ তল্লাশি



stdnt 2আন্তর্জাতিক ডেস্ক: যৌন নিপীড়ন এবং নির্যাতনের জন্য সবচেয়ে সমালোচিত শহর ভারতে এবার খোদ স্কুলের ক্লাসরুমে ১৩ ছাত্রীকে নগ্ন করে দেহ তল্লাশি করা হয়েছে।

৫০০ টাকার নোট হারানোর ঘটনাকে কেন্দ্র করে পাঞ্জাবের এক স্কুলে এ ঘটনা ঘটে।

চরম লজ্জার এ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে পাঞ্জাব সরকার।

এর আগে ৪৫ জন নারী কর্মীকে নগ্ন করে দেহ তল্লাশি করার ঘটনা ঘটেছিল কেরালার কোচিতে। আর এরা ছিলেন একটি বেসরকারি রাবার কারখানায় কর্মরত।

সে ঘটনার পক্ষকাল পার না হতেই পাঞ্জাবের গুরুদাসপুরের মাদিয়ালা গ্রামের একটি সরকারি স্কুলে নগ্ন করে তল্লাশির ঘটনা ঘটল।

জানা যায়, স্কুলটির ওই শিক্ষিকা তার ব্যাগে ৫০০ টাকার একটি নোট পাওয়া যাচ্ছে না দেখে সন্দেহ হওয়ায় সপ্তম শ্রেণিতে পড়ুয়া ওই ছাত্রীদের ডেকে পাঠান। ক্লাসের ভেতরে তাদের পোশাক খুলে দেহ তল্লাশি করা হয়। লজ্জায়, অপমানে কুঁকড়ে যাওয়া ওই মেয়েরা বাড়ি ফিরে অভিভাবকদের ঘটনাটি জানায়।

তারা স্কুলের প্রধান শিক্ষিকার কাছে এমন আচরণের কড়া প্রতিবাদ জানান।

তাদের অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৫০৬ ও তফসিলি জাতি ও উপজাতি আইনের নানা ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: