মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কোপা আমেরিকায় আর্জেন্টিনা-উরুগুয়ে ও ব্রাজিল-কলম্বিয়া’র লড়াই



8.sportsস্পোর্টস ডেস্ক::
আগামী বছর জুন মাসে চিলিতে অনুষ্ঠিত হবে ২০১৫ কোপা আমেরিকা। দুটি কনফেডারেশনের ১২টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। সোমবার আয়োজক দেশ চিলির ভিনা ডেল মারে শহরে প্রতিযোগিতার ড্র অনুষ্ঠিত হয়। তাতে ‘এ’ গ্রুপে রয়েছে চিলি, মেক্সিকো, ইকুয়েডর ও বলিভিয়া। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনা ও উরুগুয়ে ছাড়াও রয়েছে প্যারাগুয়ে এবং জ্যামাইকা। আর ‘সি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে রয়েছে কলম্বিয়া, পেরু ও ভেনেজুয়েলা।

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন উরুগুয়ের মুখোমুখি হবে ২০১৪ বিশ্বকাপের ফাইনালিস্ট আর্জেন্টিনা। এ ছাড়া প্যারাগুয়েও অঘটনঘটন পটিয়সী। তারা ২০১১ সালে সবাইকে বিস্ময় উপহার দিয়ে রানার্স আপ হয়েছিল।

এদিকে ব্রাজিল মুখোমুখি হবে বিশ্বকাপে তাদের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করা কলম্বিয়ার। যারা বর্তমানে ফিফা র‌্যাংকিংয়ে তিন নম্বরে রয়েছে।

ইকুয়েডরের বিপক্ষে স্বাগতিক চিলির ম্যাচ দিয়ে ১১ জুন পর্দা উঠবে কোপা আমেরিকার। চলবে ৪ জুলাই পর্যন্ত। চিলির ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের এই প্রতিযোগিতা।

প্রতি গ্রুপের শীর্ষ দুটি দল কোয়ার্টার ফাইনালে উঠবে। এ ছাড়া গ্রুপের তৃতীয়স্থানে থাকা সেরা দুুটি দলও সুযোগ পাবে কোয়ার্টার ফাইনালে। তারপর সেমিফাইনাল শেষে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ জুলাই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: