শুক্রবার, ৫ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

‘কেন্দ্রীয় ছাত্রলীগের সম্মেলন যেকোনো সময়’



8.bsl copyনিউজ ডেস্ক::
ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন যে কোনো সময় হতে পারে বলে জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের ‘ক্লিন ক্যাম্পাস অ্যান্ড সেইফ ক্যাম্পাস’ কর্মসূচি ঘোষণা দেওয়ার আগে তিনি এ কথা বলেন।

ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কেন্দ্রীয় কমিটির কাউন্সিল কবে হবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সভাপতি বলেন, জেলা কমিটিগুলো ইতোমধ্যে দেওয়া শেষ হয়েছে। তাই যে কোনো সময় কেন্দ্রীয় কমিটির কাউন্সিল হবে পারে।

‘আমাদের শিক্ষাঙ্গন আমরাই পরিচ্ছন্ন রাখব’ এই প্রতিপাদ্যকে ধারণ করে ছাত্রলীগ পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু করছে।

বিভিন্ন স্থানে ছাত্রলীগের নাম ভাঙিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে জানিয়ে বদিউজ্জামান বলেন, ছাত্রলীগের নাম নিয়ে অনেকেই নানা ধরনের সন্ত্রাসি কার্যকলাপ করে যাচ্ছে। ঐতিহ্যবাহী এই সংগঠনকে কলুষিত করার চেষ্টা হচ্ছে।

ক্যাম্পাসকে সন্ত্রাসমুক্ত করতে, যারা ছাত্রলীগের নাম ভাঙিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও অপকর্ম করছে তাদেরকে নির্মূল করারও ঘোষণা দেন ছাত্রলীগ সভাপতি।

‘ক্লিন ক্যাম্পাস অ্যান্ড সেইফ ক্যাম্পাস’ কর্মসূচি বিষয়ে তিনি বলেন, আগামী ১ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এই কর্মসূচি শুরু হবে। শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় নয়, দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ১ ডিসেম্বর থেকে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান চলবে বলেও জানান তিনি।

গত ১৩ নভেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ঢাকা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় মতবিনিময় করেন। ওই সভায় তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের পড়াশোনার পাশাপাশি সংগঠনের অতীত ঐতিহ্যকে লালন করে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করার পরামর্শ দেন।

তার সঙ্গে মতবিনিময়ের পর ছাত্রলীগের পক্ষ থেকে এমন কর্মসূচির ঘোষণা এলো।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত ও মোস্তাফিজুর রহমান মোস্তাক, দপ্তর সম্পাদক শেখ রাসেল, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান মোল্ল্যা ও সাধারণ সম্পাদক ওমর শরীফ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: