মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

কারাগারে যেভাবে কাটছে মির্জা ফখরুলের সময়



fpkrul_53682-300x214নিউজ ডেস্ক :: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঢাকায় রিমান্ড শেষে কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে। মঙ্গলবার তাকে একটি প্রিজন ভ্যানে করে কাশিমপুর কারাগারের পার্ট-২-তে নেয়া হয়। কারাগারে বইপত্র পেপার পত্রিকা পড়ে, নামাজ কালাম আদায় করে সময় কাটছে তার।

কারাগার সূত্র থেকে জানা যায়, মঙ্গলবার বিকেলে কাশিমপুর পার্ট-২ কারাগারে নিয়ে আসার পর মির্জা ফখরুলকে জেল কোড অনুসারে ডিভিশন দেয়া হয়েছে। এর আগে বেলা ৩টার দিকে ফখরুলকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।

কারাগারে তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখার সুযোগ পান। এছাড়াও তিনি যে কোনো একটি জাতীয় পত্রিকা পড়ার সুযোগ পেয়ে থাকেন। কারাগারের দেয়া খাবার খান তিনি। তবে পরিবারের সদস্যরা তার জন্য কারাগারের প্রিজন ক্যান্টিনে টাকা জমা করেছেন। ওই টাকা দিয়ে তিনি প্রয়োজন মত পছন্দের খাবার কিনে খেয়ে থাকেন।

জানতে চাইলে কাশিমপুর কারাগার পার্ট-২-এর সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির বলেন, জেল কোড অনুসারে তাকে ডিভিশন দেয়া হয়েছে। কারাগারে তিনি ভালোই আছেন। গত ১০ দিনের মধ্যে পরিবারের কোনো সদস্য কারাগারে তার সাথে দেখা করতে আসেনি।

গত পাঁচ জানুয়ারি মঙ্গলবার বিকাল চারটার দিকে জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে মির্জা ফখরুলকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় নিয়ে যাওয়া হয়। তিনি এর আগে প্রায় ২৫ ঘণ্টা প্রেসক্লাবের ভেতরে অবরুদ্ধ ছিলেন।

তার বিরুদ্ধে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ এবং সংঘর্ষের অভিযোগে অর্ধশতাধিক মামলা রয়েছে। গত চার জানুয়ারি রাতে গাড়ি পোড়ানোর অভিযোগে পল্টন থানায় পাঁচটি ও মতিঝিল থানায় একটি মামলা হয়। এর সবগুলোতেই মির্জা ফখরুলকে আসামি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: