বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কাফনের কাপড় গায়ে রাজপথে শীর্ষ তারকারা



6. misilবিনোদন ডেস্ক::
‘বাংলা ভাষা আমার মা, বাংলা আমার সিনেমা, হিন্দি ছবির দালালেরা হুঁশিয়ার সাবধান’ এমন অসংখ্য স্লোগানে কাফনের কাপড় গায়ে জড়িয়ে রাজধানীর রাজপথে হেঁটে যাচ্ছে একটি মিছিল। আর মিছিলের সামনের সারির দিকে তাকিয়ে অনেকের চোখ ছানাবড়া। ব্যানার হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন ঢালিউড শীর্ষ নায়ক শাকিব খান, রুবেল, অমিত হাসান, আহমেদ শরীফ, অমৃতা খান, পরী মনি, নিঝুম রুবিনা, জায়েদ খানসহ সেলিব্রেটি তারকারা। সঙ্গে রয়েছেন সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার, দেলোয়ার জাহান ঝন্টু, মোস্তাফিজুর রহমান মানিকসহ নামি-দামি পরিচালকরাও।

হিন্দি ছবির আগ্রাসন রুখতেই শিল্পী-পরিচালকদের এই বিক্ষাভ মিছিল। চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন মিলে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট গঠন করা হয়েছে। এর উদ্যোগেই আয়োজন করা রয়েছে এই মিছিলের। এছাড়াও অন্যান্য সংগঠনগুলোও তাদের নিজস্ব ব্যানার নিয়ে এতে সামিল হয়েছিল। মিছিলটি বুধবার দুপুর ১ টা ৩০ মিনিটে বিএফডিসি থেকে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে।

এ বিষয়ে সোহানুর রহমান সোহান বলেন, ‘এমনিতেই নানা কারণে আমাদের চলচ্চিত্র শিল্প মৃতপ্রায়। সরকার যেখানে চলচ্চিত্রকে বাঁচাতে উদ্যোগ নিবে, কিন্তু সেটা না করে উল্টো ভারতীয় ছবি আমদানি করার অনুমতি দিয়ে আমাদেরকে আরও ধ্বংসের মুখে ঢেলে দিচ্ছে। এমতাবস্থায় দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলতেই থাকবে।’ পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পাঠিয়েছি। পজিটিভ কিছু আশা করছি। এখন পর্যন্ত আমরা অসহিংসভাবে আন্দোলন করছি। ভারতীয় ছবি আমদানি বন্ধ না হলে কঠের কর্মসূচি নিতে বাধ্য হবো।’ ২৩ জানুয়ারি বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পাচ্ছে হিন্দি ছবি ‘ওয়ান্টেড’। আমদানিকারক সূত্রে জানা গেছে ছবিটি আশিটিরও অধিক হলে মুক্তি পাচ্ছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: