বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কানাডার মূলধারার রাজনীতিতে শহিদুল ইসলাম মিন্টু



mintu1অনলাইন ডেস্ক : কানাডার ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির বিচেস-ইস্টইয়র্ক রাইডিং অ্যাসোসিয়েশন বোর্ডের পরিচালক ও কমিউনিকেশন্স কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশি কানাডিয়ান শহিদুল ইসলাম মিন্টু। ৯ ডিসেম্বর সন্ধ্যায় টরন্টোতে অনুষ্ঠিত এজিএমে নির্বাচিত পরিচালক ও কমিটি চেয়ারম্যানদের নাম ঘোষণা করেন অ্যাসোসিয়েশনের সভাপতি গর্ড বেকার।
টরন্টো থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলামেইল ও দ্য বেঙ্গলি টাইমস ডটকমের সম্পাদক শহিদুল ইসলাম স্থানীয় কমিউনিটিতে পরিচিত একটি মুখ। তিনি দৈনিক আজকের কাগজ, বাংলাবাজার পত্রিকাসহ বাংলাদেশের বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিকে কর্মরত ছিলেন। ঢাকার বিনোদন সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিআর) চার বছর সভাপতির দায়িত্ব পালন করেন। বাংলাদেশের প্রথম বেটাফরমেটের ফিল্ম দেবদাসসহ অনেক টিভি নাটক ও টেলিফিল্ম নির্মাণ করেছেন তিনি। পেয়েছেন বাচসাস পুরস্কারসহ অসংখ্য পুরস্কার। লিখেছেন বেশ কিছু গ্রন্থ। একাত্তর ও মুক্তিযুদ্ধ প্রতিদিন তাঁর অন্যতম গ্রন্থ।
২০০৪ সালে তিনি সপরিবারে কানাডায় অভিবাসী হন। সাংবাদিকতার পাশাপাশি তিনি স্থানীয় মূলধারার রাজনীতির সঙ্গেও তিনি জড়িত। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির সদস্য তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: