মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কাতারের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিন : জাতিসংঘকে সিরিয়া



Syrian President in Parisআন্তর্জাতিক ডেস্ক::
সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারের বিরুদ্ধে সহিংসতায় লিপ্ত সন্ত্রাসী গোষ্ঠীগুলোর প্রতি সমর্থন দেয়ার জন্য কাতারের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছে দামেস্ক।

জাতিসংঘ মহাসচিব ও নিরাপত্তা পরিষদের প্রেসিডেন্টকে লেখা আলাদা চিঠিতে এ অনুরোধ জানিয়েছে সিরিয়া। রাষ্ট্র ও জনগণের বিরুদ্ধে জঘন্য অপরাধ এবং সহিংসতায় লিপ্ত গোষ্ঠীগুলোর প্রতি অব্যাহত সমর্থন দেয়ার জন্য এসবের দায়িত্ব কাতারকে নিতে হবে বলে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে।

সিরিয়ার এ চিঠির আগে কাতার রাসায়নিক অস্ত্র ব্যবহারের অভিযোগে দামেস্ক সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘে চিঠি দিয়েছে। এর জবাবে সিরিয়াও পাল্টা চিঠি দিল।

সিরিয়ার বিরুদ্ধে আনা কাতারের অভিযোগ নাকচ করে দিয়েছে সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। সিরিয়া বলেছে, প্রকৃত ঘটনা বিকৃত করতে এবং সন্ত্রাসীদের প্রতি কাতারের সমর্থনের বিষয়টি আড়াল করার জন্য দোহা জাতিসংঘে ওই চিঠি দিয়েছে।

সূত্র: রেতে

সংবাদটি শেয়ার করুন

Developed by: