বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

কলকাতায় বিশ্ব বঙ্গ সম্মেলন সম্পন্ন : সিলেটের প্রতিনিধি দলকে সংবর্ধনা



daily-sylhet-kolkata-newsনিউজ ডেস্ক :: ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হলো ৭ দিনব্যাপী বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন।
রোববার বিকাল ৪টায় কলকাতার কাকরগাছি মানিকতালায় শুরু হয় ৭ম দিনের সমাপনী অনুষ্ঠান।
বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের প্রতিষ্ঠাতা সম্পাদক রাধাকান্ত সরকারের পরিচালনায় বাংলাদেশ ও ভারতের আসাম, ত্রিপুরা মধ্যপ্রদেশসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে আগত অতিথিরা বক্তব্য রাখেন। পরে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংগঠনের আজীবন সদস্য এবং সাধারণ সদস্যদের ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী দিয়ে বরণ করে নেয়া হয়।
সম্মেলনের সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটক প্রভৃতি পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজন মাতিয়ে রাখেন ভারতীয় দুরদর্শন, বেতার ও সাংস্কৃতিক অঙ্গনের প্রখ্যাত শিল্পীরা। স্বরচিত লেখাপাঠে অংশ নেন আমন্ত্রিত কবি লেখিয়েরা। ভারতীয় কবি সাহিত্যিকদের পাশাপাশি বাংলাদেশ থেকে আমন্ত্রিতদের মধ্যে কবিতা, গল্প, ছড়া পাঠ করেন সিলেট প্রতিনিধি দলের নেতৃত্বদানীকারী সিলেটের সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, সংগঠনের সিলেট শাখার সাধারণ সম্পাদক রিপন আহমদ ফরিদি, মোহাম্মদ বাদশা গাজী, জিল্লুর রাহমান জয়, মোহাম্মদ আঙ্গুর মিয়া, কে এ রহিম, কয়েস আহমদ মাহদী ও মোহাম্মদ শরিফ গাজী।
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অনুদানে আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশের সিলেট থেকে ৮ সদস্যের প্রতিনিধি দলকে বিশেষভাবে সংবর্ধিত করা হয়। উক্ত সংবর্ধনায় সবাইকে ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী তুলে দেন বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতিক সম্মেলনের প্রতিনিধিগণ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: