শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কলকাতায় বিশ্ব বঙ্গ সম্মেলন সম্পন্ন : সিলেটের প্রতিনিধি দলকে সংবর্ধনা



daily-sylhet-kolkata-newsনিউজ ডেস্ক :: ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হলো ৭ দিনব্যাপী বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলন।
রোববার বিকাল ৪টায় কলকাতার কাকরগাছি মানিকতালায় শুরু হয় ৭ম দিনের সমাপনী অনুষ্ঠান।
বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতি সম্মেলনের প্রতিষ্ঠাতা সম্পাদক রাধাকান্ত সরকারের পরিচালনায় বাংলাদেশ ও ভারতের আসাম, ত্রিপুরা মধ্যপ্রদেশসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে আগত অতিথিরা বক্তব্য রাখেন। পরে তাদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংগঠনের আজীবন সদস্য এবং সাধারণ সদস্যদের ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী দিয়ে বরণ করে নেয়া হয়।
সম্মেলনের সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটক প্রভৃতি পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজন মাতিয়ে রাখেন ভারতীয় দুরদর্শন, বেতার ও সাংস্কৃতিক অঙ্গনের প্রখ্যাত শিল্পীরা। স্বরচিত লেখাপাঠে অংশ নেন আমন্ত্রিত কবি লেখিয়েরা। ভারতীয় কবি সাহিত্যিকদের পাশাপাশি বাংলাদেশ থেকে আমন্ত্রিতদের মধ্যে কবিতা, গল্প, ছড়া পাঠ করেন সিলেট প্রতিনিধি দলের নেতৃত্বদানীকারী সিলেটের সিনিয়র সাংবাদিক লিয়াকত শাহ ফরিদী, সংগঠনের সিলেট শাখার সাধারণ সম্পাদক রিপন আহমদ ফরিদি, মোহাম্মদ বাদশা গাজী, জিল্লুর রাহমান জয়, মোহাম্মদ আঙ্গুর মিয়া, কে এ রহিম, কয়েস আহমদ মাহদী ও মোহাম্মদ শরিফ গাজী।
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অনুদানে আয়োজিত এ সম্মেলনে বাংলাদেশের সিলেট থেকে ৮ সদস্যের প্রতিনিধি দলকে বিশেষভাবে সংবর্ধিত করা হয়। উক্ত সংবর্ধনায় সবাইকে ক্রেস্ট, সনদপত্র ও উপহার সামগ্রী তুলে দেন বিশ্ব বঙ্গ সাহিত্য ও সংস্কৃতিক সম্মেলনের প্রতিনিধিগণ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: