শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কমলগঞ্জে মণিপুরী ললিতকলা একাডেমি পরিদর্শন করলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর



5. ashadujjaman noorপিন্টু দেবনাথ, কমলগঞ্জ: সংস্কৃতি বিষয়ক মন্ত্রী বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ সুন্দর বাংলাদেশ গড়তে সংস্কৃতিচর্চ্চার বিকল্প নেই। এজন্য সারাদেশে সংস্কৃতিচর্চ্চা বৃদ্ধি করতে হবে। বাংলাদেশ সংস্কৃতি সমৃদ্ধ ও বৈচিত্রময় দেশ। শুধু অবকাঠামো উন্নয়ন করলেই হবে না, আগে মানুষ তৈরী করতে হবে। তিনি কমলগঞ্জের মণিপুরী ললিতকলা একাডেমির উন্নয়নে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরণের সহায়তার আশ্বাস প্রদান করেন। মন্ত্রী শনিবার সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর (শিববাজার) মণিপুরী ললিতকলা একাডেমি পরিদর্শন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নিজের অনুভূতি ব্যক্তকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, মণিপুরী ললিতকলা একাডেমির পরিচালক রামকান্ত সিংহ বক্তব্য রাখেন। মন্ত্রীর সম্মানে মণিপুরী ললিতকলা একাডেমি অডিটরিয়ামে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মণিপুরী রাসনৃত্য, চা শ্রমিকদের কাঠিনৃত্য, থালা নৃত্য ও রবীন্দ্র সঙ্গীতের মাধ্যমে আধুনিক নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপিকে কমলগঞ্জ উপজেলা প্রশাসন, মণিপুরী ললিতকলা একাডেমি ও বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতির পক্ষ থেকে মণিপুরী ডকুমেন্টারী, বই, মণিপুরী কাপড় সহ নানা উপহার সামগ্রী প্রদান করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে মণিপুরী থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও নাট্যকার শুভাশিস সিনহা সমীর, বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শ্যাম সিংহ, লেখক-গবেষক এস এম আকবর সহ মণিপুরী সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে শনিবার সকাল ৯টায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি কমলগঞ্জের মণিপুরী অধ্যুষিত মাধবপুর শিববাজারস্থ মণিপুরী ললিতকলা একাডেমিতে পৌছলে একাডেমির কর্মকর্তা-কর্মচারী ও শতাধিক মণিপুরী তরুণ-তরুণীরা ফুল দিয়ে মন্ত্রীকে বরণ করেন।
পরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি দুদিনের কমলগঞ্জ সফর শেষে দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: