শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কমলগঞ্জে একই স্থানে ছাত্রলীগের দুই গ্রুপের সভা: সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি



5. 144পিন্টু দেবনাথ, কমলগঞ্জ: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চৌমুহনায় শনিবার (১ নভেম্বর) বিকালে বাংলাদেশ ছাত্রলীগের দুটি পক্ষের সভা আহ্বান নিয়ে চলমান চরম উতেজনায় সৃষ্টি হয়। চরম উত্তেজনা ও দুটি পক্ষ মুখোমুখি অবস্থানে থাকায় প্রশাসন শমশেরনগর বাজার এলাকায় ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা জারি করে। দুটি সভা মঞ্চ খুলে নেওয়ার পর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার- ৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ সমর্থিত ছাত্রলীগ শমশেরনগর ইউনিয়ন সভাপতি আব্দুল খালিক অভিযোগ করে বলেন, ২৯ অক্টোবর সিদ্ধান্ত নিয়ে ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছিলেন। এ সভায় উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। ইতিমধ্যেই আমন্ত্রণপত্র বিলিসহ মাইকিং করে প্রচারনা সম্পন্ন হয়েছিল। এ আয়োজনকে বানচাল করতে শুক্রবার রাত ১০টায় আকস্মিককভাবে মাইকিং করে অপর পক্ষ কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ (সমাজকল্যাণ মন্ত্রী সমর্থিত) একই স্থানে একই সময়ে একটি সংবর্ধনার আয়োজন করে।
সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী সমর্থিত কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বলেন, ১ নভেম্বর জেলা ছাত্রলীগের সভাপতি জাকির হোসেনের সংবর্ধনার বিষয়টি আগে থেকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। শুক্রবার রাতে শমশেরনগর চৌমুহনায় চলমান আওয়ামী বাউল শিল্পী গোষ্ঠীর একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে ঘোষণা দিয়ে রাত ১০টায় মাইকিং করা হয়েছে। এখানে কারো অনুষ্ঠান বানচালের উদ্দেশ্য নয়।
কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক ( অতিরিক্ত দায়িত্ব) একই স্থানে ছাত্রলীগের দুটি পক্ষের সভা নিয়ে উত্তেজনার পর সংঘর্ষের আশঙ্কায় শনিবার সকাল ১১টা থেকে রোববার সকাল ৯টা ১৪৪ ধারা জারি করে সকল প্রকার সভা, সমাবেশ, জটলা, মাইক ব্যবহার, লাটিসাটা, অস্ত্র বহন ও মিছিল নিষিদ্ধ করা হয়। নির্বাহী হাকিম আরও বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে জারিকৃত ১৪৪ ধারার মেয়াদ আরো বেড়ে যেতে পারে।
মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার এম, এ, মাসুদ বলেন, পরিস্থিতির কথা শুনে সিনিয়র এএসপি (সদর সার্কেল) আশরাফুল আলম, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক, ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) বদরুল ইসলামকে নিয়ে সরেজমিন এসেছেন। এখন শমশেরনগরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: