সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কবরস্থানে রাত কাটালেন মন্ত্রী!



4. daily sylhet koborsthanনিউজ ডেস্ক: কবরস্থানে রাত কাটালেন ভারতের কর্ণাটক প্রদেশের মন্ত্রী সতীশ জারকিহোলি। কুসংস্কারের বিরুদ্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে তিনি কয়েকজন সহকারী নিয়ে কর্ণাটকের বেলাগাভি কবরস্থানে রাত কাটালেন।

বৈকুন্ঠ ধাম শ্মশানে ৬ ডিসেম্বর পুরো রাত কাটান তিনি। এটি আগে কবরস্থান হিসেবে ব্যবহৃত হতো। শ্মশানে রাতের খাবারও খান তিনি। কর্ণাটকের বিধানসভায় কুসংস্কার বিরোধী বিল তোলার ব্যাপারে সতীশ জারকিহোলি বরাবরই প্রতিবাদী ছিলেন।

সাধারণ মানুষের মধ্যে প্রচলিত আছে যে, কবরস্থান, শ্মশান এসব জায়গা ভূত-প্রেতের আবাসস্থল। কিন্ত কর্ণাটকের এই মন্ত্রী এসব বদ্ধমূল ধারণা ভেঙে দিতে চান।

তিনি বলেন, প্রথমত ভূত-প্রেত নিয়ে যেসব মিথ আছে তা আমি দূর করে দিতে চাই। দ্বিতীয়ত আমি পরিষ্কার করে বলতে চাই, আসলে কবরস্থান হলো একটি পবিত্র জায়গা। তিনি মন্ত্রিত্ব হারালেও এ ধরনের প্রচারণা অব্যাহত রাখবেন। কুসংস্কারের বিরুদ্ধে লড়াই না করলে অনগ্রসর শ্রেণির মানুষ কখনো ন্যায় বিচার পাবে না।

কর্ণাটকের এই মন্ত্রী বলেন, বিল গেটস বিশ্বের সেরা ধনীদের একজন কিন্তু তিনি লক্ষ্মী পূজা করেন না। আমিও অনেক ধন সম্পদের মালিক, আমিও এই পূজা করি না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: