শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

কক্সবাজারের রামু উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২১ ডিসেম্বর



nirbasonনিউজ ডেস্ক:: আহমেদুল হক চৌধুরীর আকষ্মিক মৃত্যুতে শূণ্য হওয়া রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

রোববার নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা শাখা-২ এর উপ-সচিব সামসুল আলম স্বাক্ষরিত একটি চিঠি কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রির্টানিং অফিসারের কাছে পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৩ (৩) অনুযায়ী কক্সবাজার জেলার রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন। নির্বাচনের জন্য প্রয়োজনীয় ব্যব্স্থা গ্রহণে অনুরোধ করা হলো।রবিবার রাতে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েব সাইটে এ চিঠিটি প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির আহ্বায়ক আহমেদুল হক চৌধুরী গত ১১ আগস্ট বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টায় ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে ইন্তেকাল করেন।এদিকে নির্বাচন কমিশন কর্তৃক রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তপশীল ঘোষনার সাথে সাথে রামুতে কারা প্রার্থী হবেন তা নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে।
উল্লেখ্য চলতি বছর ২৩ মার্চ অনুষ্ঠিতব্য রামু উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন রামু উপজেলা বিএনপির আহবায়ক আহমেদুল হক চৌধুরী। গত ১১ আগষ্ট ভারতের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। এতে উপজেলা চেয়ারম্যান পদটি শূণ্য হয়ে পড়ে। এরআগে গত ২৯ সেপ্টেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. সবুর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষনার বিষয়ে অবগত করা হয়েছিলো। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার সহ সরকারি বিভিন্ন দপ্তরে প্রেরিত ওই পত্রে উপজেলা পরিষদ আইন অনুযায়ি রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষিত হওয়ায় একই আইনের ১৫(৩) ধারামতে উপনির্বাচনের মাধ্যমে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহনের বিষয়টিও উল্লেখ করা হয়।

এদিকে উপ-নির্বাচন নিয়ে দিনক্ষন নির্ধারণ না হলেও এ নিয়ে জনগনের আলোচনার পাশাপাশি সম্ভাব্য প্রার্থীরাও কৌশলী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। তবে কারা প্রার্থী হবেন, এ নিয়ে আওয়ামীলীগ এবং জামায়াত সমর্থিত প্রার্থীরা মুখ না খুললেও বিএনপি ও অঙ্গসংগঠনের সমর্থন পেয়ে মরহুম আহমেদুল হক চৌধুরীর সহধর্মিনী আনোয়ারা বেগম চৌধুরী চেয়ারম্যান পদে নির্বাচন করার ব্যাপারে জোর গুঞ্জন উঠেছে। এমনকি বিএনপি দলীয় একাধিক সূত্র আনোয়ারা বেগম চৌধুরীর প্রতিদ্বন্ধিতার ব্যাপারটি নিশ্চিত বলে জানিয়েছেন। এছাড়া রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আহমেদুল হক চৌধুরীর বড় ছেলে মেরাজ আহমেদ মাহিন চৌধুরীও প্রার্থী হতে পারেন বলে দলীয় অনেক নেতাকর্মী আভাস দিয়েছেন। এছাড়া আওয়ামীলীগ ও জামায়াত সমর্থিত অনেকেও প্রার্থী হওয়ার জন্য সাম্প্রতিক সময়ে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: