শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ওয়ার্ল্ড হকি লিগে বাংলাদশের স্কোয়াড



bangladesh hocky-teamস্পোর্টস ডেস্ক:: ১৭-২৫ জানুয়ারী সিংঙ্গাপুরে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড ২ এর জন্য ২৩ সদস্য বাংলাদেশ জাতীয় হকি দল ঘোষণা করা করা হয়েছে আজ সোমবার।
দলটিতে বেশ বড় ধরণের পরিবর্তন এসেছে। অধিনায়ক মামুনুর রহমান চয়নকে বাদ দিয়ে তার স্থানে অধিনায়ক করা হয়েছে কৃষ্ণ কুমার দাসকে। তবে দলে আছেন সদ্য নিষেথাজ্ঞা কাটিয়ে হকিতে ফেরা রাসেল মাহমুদ জিমি, ইমরান হাসান পিন্টু ও কামরুজ্জামান রানা। তবে গোলরক্ষক জাহিদ হোসেন বাদ পড়েছেন আগেই। বিশ্ব হকি লিগের দ্বিতীয় পর্বের প্রস্তুতি ক্যাম্পের দল থেকেই তিনি ছিটকে গিয়েছিলেন । নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই গোলরক্ষকের পারফরম্যান্সে খুশি নন জাতীয় হকি দলের প্রধান ও সহকারী কোচ। তাই তার স্থানে খেলবেন গোলরক্ষক অসিম গোপ।

এএইচএফ জুনিয়র হকির বাছাইপর্বের ৫টি ম্যাচ একটিতেও গোল হজম করেনি বাংলাদেশ। পুরো কৃতিত্ব বাংলাদেশ হকি দলের গোলবারের অতন্দ্র প্রহরী অসীম গোপের। এই বীরত্বপূর্ন কৃতিত্বের জন্য তিনি ভূষিত হয়েছেন টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হিসেবে। আর সর্বশেষ জাতীয় দলের দীর্ঘ দিনের গোলরক্ষক জাহিদ হোসেনকে বাদ দিয়ে নির্বাচকরা অসীম গোপকেই যোগ্য মনে করেছেন।

জাতীয় হকি দলের সহকারী কোচ মামুন উর রশীদ দল সম্পর্কে বলেন, ‘জিমি, রানা ও পিন্টুর ফিটনেসে আমরা সন্তুষ্ট। এ দলে একমাত্র আশরাফুলই নতুন। বড় কথা হলো, দলে কোন চোট সমস্যা নেই। সবমিলিয়ে আমার মনে হয় সেরা দলটাই গড়া হয়েছে। ওয়ার্ল্ড হকি লীগে খেলার আগে আমরা কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলব। আশা করি, ভালই করব। অতীতের মতো বাজে ফল হবে না।’

কামরুল ইসলাম (ম্যানেজার), রফিকুল ইসলাম কামাল (সহকারী ম্যানেজার), গোবিনাথান কৃষ্ণ মুর্থি (প্রধান প্রশিক্ষক), আ.ন.ম. মামুন উর রশিদ (প্রশিক্ষক) হিসেবে আছেন দলটিতে।

ঘোষিত বাংলাদেশ হকি দল: শাহবাজ আলী, খোরশেদুর রহমান, সারোয়ার হোসেন (সহ অধিনায়ক), মিলন হোসেন, আবু সাইদ নিপ্পন, ফরহাদ আহমেদ শিটুল, মামুনুর রহমান চয়ন, মোহাম্মদ আশরাফুল ইসলাম, অসিম গোপ, মোহাম্মদ রুম্মান সরকার, রেজাউল করিম বাবু, পুস্কর ক্ষিসা, হাসান যুবায়ের, কৃষ্ণ কুমার দাস (অধিনায়ক), মোহাম্মদ মইনুল ইসলাম, রাসেল মাহমুদ জিমি, এএইচএম কামরুজ্জামান, রিমন কুমার ঘোষ ও ইমরান হাসান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: