বুধবার, ১৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের ৬৯ তলার বাইরে ঝুলে দু’ঘণ্টা



worldtradecenteronetr_tonyতৈয়বুর রহমান টনি, নিউইর্য়ক: ওরা গিয়েছিলেন দুনিয়ার অন্যতম উচু বিল্ডিং ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বাইরের দেওয়াল পরিষ্কার করতে। নতুন ওয়ান ওয়ার্ল্ড ট্রেড টাওয়ারের ৬৯ তলায় প্রায় দু’ঘণ্টা ধরে বাইরে ঝুলে থাকল দুই ওয়াশার ম্যান। পরে নাটকীয়ভাবে উদ্ধার করা হয় জুয়ান লিজামা ও জুয়ান লোপেজকে। ওয়ার্ল্ড ট্রেড সেন্টার টাওয়ারে তাঁরা জানালা পরিস্কার করছিলেন।

ফায়ার কমিশনার ড্যানিয়েল নিগ্রো জানিয়েছেন, লিজামা ও লোপেজ ম্যানহাট্টন বিল্ডিংয়ের দক্ষিণ দিকে কাজ করছিলেন। সেইসময় হঠাৎ তাঁদের প্লাটফর্মের টেবিল আলগা হয়ে সোজাসুজি ঝুলতে থাকে। ৬৮ ও ৬৯ তলার মাঝ বরারবর ঝুলতে থাকেন তাঁরা। তবে জুয়ানরা কতটা উঁচুতে ঝুলছে বোঝাতে গিয়ে কর্তৃপক্ষ জানান সেখান থেকে স্ট্যাচু অফ লিবার্টিকে দেখতে পিঁপড়ের মতো।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নিচে ভিড় জমে যায়। অনেকে আতঙ্কে দিশাহারা হয়ে পড়েন। দমকলের কর্মীরা ছুটে যান স্কাইস্ক্রাপারের দিকে। ৬৮ তলার বিল্ডিংয়ের জানালা ডায়মন্ড কাটার দিয়ে কেটে উদ্ধার করা হয় তাঁদের। এরপর লিজামা ও লোপেজকে হাসপাতালে পাঠানো হয়। প্রাথমিক চিকিত্সা করে ছেড়ে দেওয়া হয় তাঁদেরকে।

প্রসঙ্গত, ২০০১-র ১১ সেপ্টেম্বর জঙ্গি হমালার পর নতুন করে এ বছর চালু হয় ওয়ান ওয়ার্ল্ড ট্রেড টাওয়ার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: