সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

এবার সন্তান প্রসব যন্ত্রনার অভিজ্ঞতা অর্জন করলেন পুরুষ!



2. painআন্তর্জাতিক ডেস্ক: সন্তান প্রসবের যন্ত্রনা কেমন তা একজন মা ছাড়া আর কেউ বলতে পারবেন না। সন্তান প্রসবের জ্বালা কতটুকু, বাবা এ কষ্ট না অনুভব করতে পারলেও তাদেরও ইচ্ছা হয় জানতে।

চীনের শানডং প্রদেশের একটি হাসপাতাল বাবাদের বুঝিয়ে দিলেন এর যন্ত্রণা কতখানি হতে পারে।

সেন্ট্রাল ইউরোপিয়ান নিউজের (সিইএন) একটি প্রতিবেদনে বলা হয়, ওই প্রদেশের জিনান শহরের কয়েকজন পুরুষ বুঝতে চান শিশু জন্মের সময় মায়েরা কতখানি যন্ত্রণা ভোগ করতে পারেন। আগ্রহী পুরুষদের বেশিরভাগই গর্ভবতী নারীর স্বামী, অর্থাৎ হবু বাবা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তাদের টেকনিশিয়ানরা এ বিষয়ে আগ্রহ বোধ করেন। তাঁরা পুরুষের পেটে নিয়ন্ত্রিত ইলেকট্রিক শকের মাধ্যমে প্রবস বেদনার মতো ব্যথা সৃষ্টি করেন।

হবু বাবা ২৯ বছর বয়সী গুয়াং লিয়াও সিইএনকে জানান, আমার স্ত্রী আগামী তিন মাসের মধ্যে আমাদের সন্তানের জন্ম দেবে। যখন এই প্রজেক্টটির কথা ও শোনে, তখন আমাকে বলে যন্ত্রণার মাত্রা বোঝার জন্য। আর আমিও বুঝতে চাই। আমার স্ত্রী তিন মাসের মধ্যে যে যন্ত্রণা ভোগ করবে তার মাত্রা বুঝতে চাই আমি।
ওই হাসপাতালে স্বামীরা প্রসব বেদনায় কেমন করেন তা দেখার জন্য স্ত্রীরাও আসেন। আর বিশেষ সময়টিতে স্ত্রীরা হাসতে হাসতে গড়িয়ে পড়েন।

তথ্যসূত্র: ফক্স নিউজ

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: