শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

এবার নবীগঞ্জে সাত রঙের চা উদ্ভাবন



Josim uddin- 7clr teaনবীগঞ্জ সংবাদদাতা:
শ্রীমঙ্গলের রমেশের নীলকন্ঠ চা কেবিনে নয় এবার নবীগঞ্জের জসীম উদ্দিন উদ্ভাবন করলেন সাত রঙের চা, সাতটি স্তরে ! আর স্বাদটাও সাত রকমের। সাধারণ চা বানানোর রহস্য কমবেশি সবার জানা থাকলেও এই চা তৈরির রহস্য সাধারণের কাছে অজানা। সাধারণ চা থেকে এটিতে স্বাদেও রয়েছ ভিন্নতা।
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ঐতিহ্য রমেশের সাতকালারের (রঙের) চা। গ্লাসের দিকে তাকালেই ভিন্ন রঙে চায়ের সাতটি স্তর দেখা যায়। দেশি বলেন আর বিদেশি বলনে শ্রীমঙ্গলে বেড়াতে গিয়ে সাত রঙের চা না খেয়ে ফিরছেন এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। এবার নবীগঞ্জেই উদ্ভাবন করা হল সাত রঙের চা। দীর্ঘপ্রচেষ্টার পর গতকাল নবীগঞ্জের জন্তরী গ্রামের জসীম উদ্দিন নামের ব্যক্তি সাত রঙের চা তৈরিতে সফল হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: