রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

এক দশক পূর্ণ করল ইউটিউব



পরিবার মানে অক্সিজেন: অপু বিশ্বাস ২০১৫ এপ্রিল ২৪ ১৮:০৯:৫৫
পরিবার মানে অক্সিজেন: অপু বিশ্বাস
‘পরিবার ছাড়া মানুষ একা কিছুই করতে পারে না। একজন মানুষের জীবনে তাঁর পরিবার অবিচ্ছেদ্য অংশ। তাই শত ব্যস্ততার মাঝেও যদি একটুখানি অবসর মেলে তা আড্ডাবাজিতে না কাটিয়ে পরিবারের সঙ্গেই কাটানো উচিত।
অক্সিজেন ছাড়া যেমন বেঁচে থাকা যায় না, ঠিক তেমনি পরিবার ছাড়াও কেউ বাঁচতে পারে না। আমার কাছে পরিবার মানে অক্সিজেন।’ ছয় বছর পর শিলিগুড়িতে নানিবাড়ি থেকে ফেরার পর এমন উপলব্ধির কথাই জানালেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস।
অপু বিশ্বাস তাঁর মায়ের সঙ্গে শিলিগুড়িতে নানাবাড়িতে যান ১৬ এপ্রিল। শিলিগুড়িতে স্বামী-সন্তান নিয়ে থাকেন অপু বিশ্বাসের বড় বোনও। আরও থাকেন মামা-মামিসহ অনেক আত্মীয়স্বজন। টানা ছয় দিন সবার সঙ্গে কাটানোর পর ২৩ এপ্রিল ঢাকায় ফিরেছেন অপু।
অপু বিশ্বাস ঢাকায় ফেরার পর আলাপে বললেন, ‘ছোটবেলায় নানিবাড়িতে অনেক যাওয়া হতো। একটা সময় পর্যন্ত তা নিয়মিতই ছিল। চলচ্চিত্রের কাজ নিয়ে ব্যস্ততা বাড়ার পর নানিবাড়িতে যাওয়াটা অনিয়মিত হয়ে পড়ে। দীর্ঘ ছয় বছর পর এবার শিলিগুড়িতে নানিবাড়ি বেড়াতে গেলাম। অনেক দিন থেকে নানিকে দেখার জন্য মনটা ছটফট করছিল। কাজের কারণে সময় বের করতে পারছিলাম না। অবশেষে সবকিছু সামলে এক সপ্তাহের মতো সময় বের করে নানিবাড়ি থেকে ঘুরে এলাম। কী যে ভালো লেগেছে তা বলে বোঝাতে পারব না। মনে হচ্ছিল, শৈশবের দিনগুলোতে ফিরে গেছি। সবাইকে নিয়ে এত আনন্দ আর উল্লাসে মেতে ছিলাম যে সময় কোন দিক দিয়ে পার হয়ে গেছে টেরই পাইনি। ছয় দিন যেন ছয় সেকেন্ডেই শেষ হয়ে গেছে।’
কোথায় কোথায় ঘুরলেন জানতে চাইলে অপু বলেন, ‘কাজ করতে করতে নিজেকে মানুষ না, যন্ত্র মনে হচ্ছিল। অনেক দিন ধরেই কাজ থেকে ছুটি নিয়ে দূরে কোথাও যাওয়ার কথা ভাবছিলাম। আমার বড় দিদি শিলিগুড়িতে থাকেন। সেখানে যাওয়ার ব্যাপারে তাঁর সঙ্গে আলাপ চলছিল। পরে মার সঙ্গে কথা বলে শিলিগুড়ি যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করি। মামা-মামি, মামাতো ভাই–বোন, দিদি ও দুলাভাই এবং বোনের ছেলেসহ সবার সঙ্গে জীবনের অন্যরকম কয়েকটা দিন কাটিয়েছি। আত্মীয়স্বজনদের বাড়ি ছাড়াও গোয়াহাটি, শিলং, শিলচর এবং চেরাপুঞ্জি বেড়াতে গিয়েছি। আমি আমার পরিচিত সবাইকে অনুরোধ করব, কাজের ফাঁকে যদি কেউ একটুখানি সময় পান তাহলে পরিবারকে নিয়ে পছন্দের জায়গা থেকে ঘুরে আসবেন। এতে মনের শান্তি আসবে, কাজ করতে পারবেন দ্বিগুণ উদ্যমে।’
অপু বিশ্বাস এখন বেশ কয়েকটি ছবির কাজ করছেন। এগুলো হচ্ছে শাহিন-সুমনের ‘লাভ ম্যারেজ’, উত্তম আকাশের ‘রাজা ফোরটোয়েন্টি’, মনতাজুর রহমান আকবরের ‘মাই ডার্লিং’ ও জি সরকারের ‘লাভ ২০১৪ ’। এ ছাড়া বদিউল আলম খোকনের ‘লাগাম’ ও শামীম আহমেদ রনির ‘বসগিরি’ ছবির কাজ শিগগিরই শুরু করবেন অপু ​বিশ্বাস।
– See more at: http://www.binodon69.com/bn/article/14110/#sthash.KM9c8bQD.dpuf

 

full_1134344099_1429886569তথ্য প্রযুক্তি ডেস্ক :: দশ বছর পূর্ণ করল ইউটিউব। আজ থেকে ১০ বছর আগে, ২৩ এপ্রিল ২০০৫ সালে ইউটিউবে প্রথম ভিডিও পোস্ট করেছিলেন জাভেদ করিম। সান দিয়েগোর জু’র হাতির খাঁচার সামনে শুট করা ১৯ সেকেন্ডের সেই ভিডিওর নাম ছিল মি অ্যাট দ্য জু।

এক দশক আগে পেপ্যাল কর্মী চাদ হারলে ও স্টিভ চেনের সঙ্গে একসঙ্গে যেই ইউটিউব প্ল্যাটফর্ম লঞ্চ করেছিলেন করিম, এক দশক পর সেই ইউটিইবই ভিডিও আপলোড, ভিউ, ভিডিও শেয়ার, প্রোমোশনের জনপ্রিয়তম প্ল্যাটফর্ম। জাস্টিন বিবার ও জোয়েলার মতো পপস্টারদের আঁতুরঘর ইউটিউবকে ২০০৬ সালে ১.৬৫ বিলিয়ন মার্কিন ডলারে কিনে নেয় গুগল।

এই দশ বছরে ইউটিউবে সবচেয়ে ভিউ হয়েছে গ্যাংনাম স্টাইল ভিডিও। মোট ২.২৪ বিলিয়ন ভিউ জনপ্রিয় করেছে দক্ষিণ কোরিয়ার অখ্যাত র‌্যাপারকে। গুগল ও ফেসবুকের পর ইউটিউব বিশ্বের তৃতীয় জনপ্রিয়তম ওয়েবসাইট ইউটিউব। আজ প্রতিমাসে ইউটিউবের ইউনিক ইউজার সংখ্যা ৮০০ মিলিয়ন। প্রতি মিনিটে অন্তত ৩০০ ঘণ্টার ভিডিও আপলোড হয় ইউটিউবে।

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: