বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

এক ওভারে ছয় ছক্কা!



5. afrideeস্পোর্টস ডেস্ক::

২০১৫ বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। তিনি জানিয়েছেন, আসন্ন বিশ্বকাপে তাঁর লক্ষ্য হল পাকিস্তানকে চ্যাম্পিয়ন করা। আর স্বপ্নের বিদায় হবে যদি তিনি এক ওভারে ৬টা ছক্কা হাঁকাতে পারেন।
৩৮৯টি ওয়ানডে ম্যাচ খেলা এই পাক অলরাউন্ডার বলেন, ‘আমি সম্মানের সঙ্গেই ওয়ানডে থেকে অবসর নিতে চাই, যদিও আমার ফ্যানরা চায় আমি আরও খেলি।’

যদিও বিশ্বকাপের পরেও টি-টোয়য়েন্টি ক্রিকেটে দেশের অধিনায়কত্ব চালিয়ে যাবেন বলে আফ্রিদি জানিয়েছেন। কারণ, তাঁর লক্ষ্য ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশকে বিশ্বসেরার খেতাব এনে দেওয়া।

১৯৯৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আফ্রিদির। আর তখন থেকেই আফ্রিদি মানেই ঝড়, আফ্রিদি মানেই ওভার বাউন্ডারি, আর বোলারদের কাছে বিভীষিকা। ১৮ বছর ধরে এই একটা নাম পাকিস্তান ক্রিকেটকে একটা আলদা জায়গায় নিয়ে গিয়েছে। ৩৮৯ টি ওয়ানডে খেলে আফ্রিদি রান করেছেন ৭৮৭০, গড় ২৩.৪৯। হাত ঘুরিয়ে তুলে নিয়েছেন ৩৯১টি উইকেট। তবে আফ্রিদিকে বোঝাতে এসব পরিসংখ্যান নেহাতই তুচ্ছ। কারণ, আফ্রিদি হলেন এমন একজন ক্রিকেটার যিনি ব্যাটে নামলেই অসম্ভবকে এক লহমায় সম্ভব করে দেন। ওয়ানডে ক্রিকেটে সর্বকালের সেরা ম্যাচ উইনারদের মধ্যে ‘বুম বুম’আফ্রিদির নাম উপরের দিকে থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: