সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

উইন্ডোজ সেভেন বিক্রি বন্ধ



8. windows 7তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের বৃহৎ সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফট তাদের উইন্ডোজ সফটওয়্যারের বিক্রি ধীরে ধীরে বন্ধ করে দিয়ে চলেছে।
আর এরই ধারাবাহিকতায় উইন্ডোজ এক্সপি’র পর এবার পালা উইন্ডোজ সেভেনে। কিছুদিন আগেই উইন্ডোজ এক্সপির সমস্ত আপডেট বন্ধ করে দেয় কোম্পানিটি।এবার খুচরো বিক্রি বন্ধ করল উইনডোজ সেভেন ও উইনডোজ ৮ এর সফটওয়্যার।
অনেকদিন আগেই মাইক্রোসফট উইন্ডোজ সেভেন সফটওয়্যার বিক্রি করা বন্ধ করে দিয়েছিল। কিন্তু অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচার(OEMs) আর অনুমতি দিল না সেভেন ও এইট বিক্রি করার।
এর থেকে স্পষ্ট যে, উইন্ডোজ ১০ নিয়ে যে বাজারে আগের থেকেই ঝড় উঠেছে, তার বাজার ধরতেই নয়া পদক্ষেপ মাইক্রোসফটের।
উইন্ডো্জ সেভেন রক্ষণাবেক্ষণ ২০১৫’র জানুয়ারির মধ্যেই শেষ করবে মাইক্রোসফট। আর এদিকে পরের বছর বাজারে আসছে উইন্ডোজ ১০। উইন্ডোজ ১০ প্রিভিউ সংস্করণ ইতিমধ্যে দশ লক্ষ কাস্টমার ডাউনলোড করেছেন

সংবাদটি শেয়ার করুন

Developed by: