শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ইয়েমেনে সৌদি ও মিশর যৌথ সামরিক মহড়া চালাবে



17. yemen warআন্তর্জাতিক ডেস্ক::
সৌদি আরব ও মিশর যৌথ সামরিক মহড়া চালানোর চিন্তা-ভাবনা করছে। ইয়েমেনে সৌদি আগ্রাসন একটানা তৃতীয় সপ্তাহে গড়ানোর পর এই খবর প্রকাশিত হল। সৌদি ভূখণ্ডেই এই সামরিক মহড়া চালানো হবে এবং এই মহড়ায় সর্বোচ্চ পর্যায়ের প্রশিক্ষণ কর্মসূচি থাকবে বলে মিশরের প্রেসিডেন্ট জেনারেল সিসি’র দপ্তর থেকে জানানো হয়েছে। সৌদি আরব ও মিশরের একটি যৌথ সামরিক কমিটি সৌদি ভূখণ্ডের মধ্যে মিশর ছাড়াও পারস্য উপসাগরীয় আরব দেশগুলোর অংশগ্রহণে একটি বড় ধরনের কৌশলগত সামরিক মহড়ার বিষয়ে আলোচনা করবে বলে কথা রয়েছে। সৌদি প্রতিরক্ষামন্ত্রী প্রিন্স মুহাম্মাদ বিন সালমান এইসব বিষয়ে কায়রোয় মিশরের প্রতিরক্ষামন্ত্রী ও প্রেসিডেন্ট সিসি’র সঙ্গে আলোচনা করেছেন বলে মনে করা হচ্ছে।

মিশরের সিসি সরকার পারস্য উপসাগরীয় অঞ্চল ও লোহিত সাগরের নিরাপত্তাকে কায়রোর জন্য লাল-সীমানা বলে পুনরায় উল্লেখ করেছে। সৌদি সরকার ইয়েমেনে সম্ভাব্য স্থল হামলায় মিশর ও পাকিস্তানকে যুক্ত করতে চাইলেও কায়রো ও ইসলামাবাদ এ ব্যাপারে এখনও কোনো ইতিবাচক জবাব দেয়নি। পাকিস্তান ইয়েমেন সংকটে নিরপেক্ষ থাকার কথা ঘোষণা করেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: