বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

‘ইস্যু’র আশঙ্কায় দেশে ফিরতে পারছেন না লতিফ সিদ্দিকী



lotifনিউজ ডেস্ক::
দেশে ফিরলে বিরোধী দলের কাছে নতুন ইস্যু হতে পারে লতিফ সিদ্দিকী, এই আশঙ্কায় দেশে ফিরতে পারছেননা লতিফ সিদ্দিকী। এই মূহুর্তে তিনি কলকাতায় অছেন। তবে বিভিন্ন মাধ্যমে তিনি দেশে ফেরার অাগ্রহ প্রকাশ করেছেন।

সরকারের একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে এ কথা বলা হয়েছে। লতিফ সিদ্দিকীর দেশে ফেরার আগ্রহ জানতে পেরে তার ওপর আক্রমণসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হবে বলে আশঙ্কা প্রকাশ করে সরকারকে অবহিত করেছে গোয়েন্দা সংস্থা।

গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, দেশে এই মুহূর্তে কোনো আন্দোলন নেই। বিরোধী দলের হাতে তেমন কোনো ইস্যুও নেই। তাই লতিফ সিদ্দিকী দেশে ফিরলে বিরোধী দলগুলো জঙ্গী দলগুলোর সহায়তায় লতিফ সিদ্দিকীর ওপর হামলা চালাতে পারে। শুধু লতিফ সিদ্দিকীর ওপর হামলা নয়; এমনকি তার জীবননাশের ঘটনাও ঘটতে পারে।

গোয়েন্দা প্রতিবেদনে আরও বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে লতিফ সিদ্দিকীর নামে একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানাও জারি হয়েছে। সে সব আদালতে হাজিরা দিতে গেলেও লতিফ সিদ্দিকী ধর্মীয় উগ্রবাদীদের হামলার শিকার হতে পারেন। এ ছাড়া ধর্মপ্রাণ মানুষ রাস্তায় নেমে এলে আইনশৃঙ্খলা পরিস্থিতিরও চরম অবনতি হতে পারে।

এই অবসরে সাবেক এই মন্ত্রী তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে একটি বই লিখছেন। যদি দেশে ফিরতে না পারেন তাহলে আগামী ফেব্রুয়ারিতে একুশে বইমেলায় তার বইটি প্রকাশ পেতে পারে বলে জানিয়েছে পারিবারিক সূত্র।

সংবাদটি শেয়ার করুন

Developed by: