মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ইসলামী আন্দোলনের মহাসমাবেশ শুরু



7. isalami andolonনিউজ ডেস্ক::
বায়তুল মোকাররমের উত্তর গেটে ইসলামী আন্দোলনের মহাসমাবেশ শুরু হয়েছে। শুক্রবার বাদ জুমা পবিত্র কোরআন তেলওয়াতের মধ্য দিয়ে মহাসমাবেশ শুরু হয়।
পবিত্র হজ ও মহানবী হযরত মুহম্মদ (সা.) সম্পর্কে কটূক্তিকারী লতিফ সিদ্দিকী এবং ইসলাম ধর্মের বিরুদ্ধে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির আইন পাসের দাবিতে প্রায় একমাস আগে এই সমাবেশের ডাক দেয় ইসলামী আন্দোলন বাংলাদেশ। কিন্তু সমাবেশের অনুমতি না পেয়ে বায়তুল মোকাররমের উত্তর গেটে বাদ জুমা মহাসমাবেশের সিদ্ধান্ত নেয় দলটি।

এই সমাবেশকে ঘিরে বায়তুল মোকাররম, দৈনিক বাংলা মোড়, পল্টন, জাতীয় প্রেসক্লাবসহ আাশেপাশের এলাকায় কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।
এদিকে সমাবেশ শুরুর আগে আন্দোলনকারীরা বায়তুল মোকাররম মসজিদ ও রাস্তায় জুমার নামাজ আদায় করেন।
মূল সমাবেশ বাদ জুমা হওয়ার কথা থাকলেও সকাল থেকে জমায়েত হতে থাকেন আন্দোলনকারীরা। দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন।

এই সমাবেশে সভাপতিত্ব করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। সমাবেশে বক্তব্য রাখেবেন ওলামা-মাশায়েখ, বুদ্ধিজীবী ও জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।
এর আগে বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের প্রেসিডিয়াম সদস্য মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, সমাবেশের অনুমতি না দিলে রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকা দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: