মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ইমরানের ওপর যে কারণে ক্ষুদ্ধ হলেন আফগান প্রেসিডেন্ট



আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের একটি মন্তব্যকে কেন্দ্র করে ক্ষুব্ধ হয়েছেন আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গণি। এ ঘটনায় আফগান সরকার পাকিস্তানের একজন কূটনীতিককে তলব করেছে। পাশাপাশি আফগান সরকার ইমরান খানের ওই মন্তব্যকে দেশের অভ্যন্তরীণ বিষয়ে মারাত্মক হস্তক্ষেপ বলে সমালোচনা করছে।

গত শুক্রবার পাক প্রধানমন্ত্রী ইমরান খান আশা প্রকাশ করে বলেছেন, তালেবান গোষ্ঠী ও আমেরিকার মধ্যে চলমান আলোচনা যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার পথ উন্মুক্ত করবে।একইসঙ্গে ইমরান খান আশা করেন, কাবুল একটি ভালো সরকার গঠন করতেও সক্ষম হবে যে সরকারে আফগানিস্তানের সর্বস্তরের জনগণের প্রতিনিধিত্ব থাকবে।

ইমরান খানের এ মন্তব্যে ক্ষুব্ধ হয়ে ওঠে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কাবুলে নিযুক্ত পাকিস্তানের কাউন্সেলরকে তলব করে।

পরে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সিবগাতুল্লাহ আহমাদি এক টুইটার বার্তায় বলেন, “পাক সরকারের এই মন্তব্যে আফগানিস্তান গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং এমন মন্তব্যকে দেশের অভ্যন্তরীণ বিষয়ে চরম হস্তক্ষেপ বলে মনে করছে।”

সূত্র: পার্সটুডে

সংবাদটি শেয়ার করুন

Developed by: