শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের উদ্যোগে ঠোঁট ও তালুকাটা রোগীদের অস্ত্রোপচার



index58নিউজ ডেস্ক:: চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ ও ইসলামী মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা রোগীদের অস্ত্রোপাচারের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার মোট ছয়জন রোগীকে এ পর্বে সফল অস্ত্রোপচার করা হয়। প্লাস্টিক সার্জারি বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ মৃনাল কান্তি দাশ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের ওরাল সার্জারি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ আলী হোসাইন বিশেষজ্ঞ সার্জন হিসেবে এ অস্ত্রোপাচারে অংশগ্রহণ করেন।

এসময় এনেস্থেশিয়োলজিস্ট হিসেবে অস্ত্রোপাচারে অংশ নেন ডাঃ এস.এন কিবরিয়া ও হাসপাতালের উপ-পরিচালক ও বিশিষ্ট এনেস্থেশিয়োলজিস্ট ডাঃ মনিরুল আলম। অপারেশন টিমে অন্যান্য চিকিৎসকদের মধ্যে ডাঃ মোতাহার হোসেন, ডাঃ এ কিউ এম মহিউদ্দিন মাসুম, ডাঃ গোলাম সরওয়ার অস্ত্রোপচারে সহযোগিতা করেন।

পুরো অপারেশন কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন নার্চার চ্যারিটেবল হাসপাতাল। অপারেশন চলাকালীন নার্চার চ্যারিটেবল হাসপাতালের সভাপতি নাসরিন বাকি এবং কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মুসলিম উদ্দিন সবুজ উপস্থিত ছিলেন।

কলেজ অধ্যক্ষ ভবিষ্যতে উক্ত হাসপাতালে ঠোঁট কাটা, তালু কাটা অপারেশন ছাড়াও আগুনে পোড়া ও মুগুর পা এর বিনামূল্যে অপারেশনের আশ্বাস প্রদান করেন এবং নার্চার হাসপাতালকে উক্ত অপারেশনে সহায়তা করার জন্য ধন্যাবাদ প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: