শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

ইতালির ব্রেসিয়া সিটির কাউন্সিলর পদে ৩ বাংলাদেশী



21.প্রবাস ডেস্ক:
ইতালির অন্যতম শিল্পনগরী ব্রেসিয়া সিটি করপোরেশনের নির্বাচনে স্থানীয় কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন প্রবাসী তিন বাংলাদেশী।
আগামীকাল রোববার সকাল সাড়ে ৮ টা থেকে শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে বলে ঢাকায় প্রাপ্ত খবরে জানা গেছে। প্রার্থীরা হলেন-কাওসার জামান, আব্দুল করিম ও সামুয়েল রাশিদ। এবারই প্রথম ব্রেসিয়া সিটির কোনো নির্বাচনে বাংলাদেশি অভিবাসীরা নির্বাচনে প্রার্থী হলেন।
নির্বাচনে প্রার্থী কাওসার জামান ব্রেসিয়ার ফিউমিসেললো এলাকা থেকে নির্বাচন করছেন। সেখানে তিনি একক বাংলাদেশী অভিবাসি প্রার্থী। তার গ্রামের বাড়ি বাংলাদেশের সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের বারকোটে । তিনি আব্দুল নুরের (সুনু মিয়া) ছেলে। কাওসার দীর্ঘ পঁচিশ বৎসর যাবত ইতালি প্রবাসী। তিনি রাজনীতিতে সক্রিয় কাওসার জামান সামাজিক কর্মকান্ডেও জড়িত। ইতালির ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টি’র রাজনীতির সাথে সম্পৃক্ত। কাওসার জামান বলেন, বিজয়ের মাসে ইতালির ব্রেসিয়াতে বাংলাদেশীদের আরেকটি বিজয়ের জন্য তাকে এবং বাংলাদেশী প্রার্থীদের বিজয়ী করতে সবার সমর্থন ও দোয়া প্রয়োজন। আশা করি সবাই আমাদের পাশে থাকবেন ।

ব্রেসিয়া সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদের প্রার্থী আবদুল করিম। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের মহেশপুর, বাজার চৌযারা এলাকার হাজীজয়নাল আবেদীনের ছেলে। নির্বাচনে সেন্টার উত্তর এলাকা থেকে আব্দুল করিম প্রার্থী হয়েছেন। করিম বলেন , ইতালিতে বাংলাদেশীরা বিজয়ী হলে নতুন ইতিহাসের সূচনা হবে। তিনি ব্রেসিয়াতে অবস্থানরত ভোটারদের ভোট ও সবার দোয়া চেয়েছেন। অপর বাংলাদেশী কাউন্সিলর পদের প্রার্থী সামুয়েল রাশীদ । তিনি সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। এখানেও বাংলাদেশী ছাড়া আর অভিবাসী প্রার্থী নেই। সেই দিক বিবেচনায় বাংলাদেশী প্রার্থীদের অবস্থান অত্যন্ত দৃঢ়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: