শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ইজতেমা ঘিরে টঙ্গীতে সক্রিয় প্রতারকেরা



1. ijtemaনিউজ ডেস্ক::
বিশ্ব ইজতেমা উপলক্ষে গাজীপুর এখন ধর্মপ্রাণ মুসলিমদের অনেকের কাছেই আরাধ্যস্থল। দেশের নানা প্রান্ত থেকে মানুষ এসে সমবেত হচ্ছেন তাবলিগ জামাতের বৃহত্তম জমায়েতে। প্রতিষ্ঠাকালীন বেশ ছোট পরিসরের এই জমায়েতটি এখন মহীরুহে পরিণত হয়েছে। এবার চলছে বিশ্ব ইজতেমার ৫০তম জমায়েত। তবে বিশ্বের মুসলিমদের দ্বিতীয় বৃহত্তম এই জমায়েতকে কেন্দ্র করে ফায়দা লুটে নেওয়া চেষ্টা করছে প্রতারকরাও। ইজতেমার কয়েকটি দিনকে পুঁজি করে পকেট ভারী করতে নানা ভাবে সক্রিয় হয়ে উঠেছে মুনাফালোভীরা।

টঙ্গীর তুরাগতীরে যেখানে ইজতেমা চলছে তার আশপাশের এলাকার মুনাফালোভী ব্যবসায়ীদের মধ্যে ধর্মীয় ভাবগাম্ভীর্যের ছিটেফোঁটাও দেখা যাচ্ছে না। এমনকি বাইরে থেকে আসা অস্থায়ী ব্যবসায়ীদের কাছেও ইজতেমার জমায়েত হয়ে উঠেছে টাকা সংগ্রহের দুর্লভ সুযোগ হিসেবে।

সরেজমিনে দেখা যায়, ইজতেমা ময়দানে ওজু করার জন্য এক মগ পানির দাম রাখা হচ্ছে ১০ টাকা করে। শুক্রবার জুমার নামাজের আগে এই দামে পানি বিক্রি হতে দেখা গেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: