বুধবার, ৩ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

আ. লীগ সব সময় দেশের উন্নয়নকে আগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী



নিউজ ডেস্ক:: দেশের উন্নয়নে ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুদর প্রসারী পরিকল্পনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এনআরবি ইঞ্জিনিয়ার্স কনভেনশনে অংশ নিয়ে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি বঙ্গবন্ধুর অন্যতম বড় লক্ষ্য ছিল। পাকিস্তানের শোষণ-বঞ্চনা ও অর্থনৈতিক শৃঙ্খল মুক্ত করতেই দীর্ঘ লড়াই সংগ্রাম করেছেন তিনি।

নিজ দেশের সম্পদ, সম্ভাবনা ও সীমাবদ্ধতার বিষয়গুলো এই কিংবদন্তী নেতার নখদর্পণে ছিল। সেভাবেই সদ্য স্বাধীন বাংলাদেশের অর্থনীতির পরিকল্পনা করছিলেন তিনি। যা ক্ষতিগ্রস্ত হয় তাঁকে হত্যার কারণে, ব্যাহত হয় উন্নয়নের অগ্রযাত্রা ও মানুষের মুক্তি।

কৃষিনির্ভর অর্থনীতির সাথে শিল্পের বিকাশও ছিল তাঁর পরিকল্পনায়। সুদূরপ্রসারী টেকসই অর্থনৈতিক পরিকল্পনায় শোষণের সংস্কৃতি থেকে বেরিয়ে এসে সামাজিক সুরক্ষা ছিলো বড় প্রত্যাশার জায়গা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: