রবিবার, ৭ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

আড়াইহাজারে ১০ দিনে ২ খুন, ৭ ডাকাতি ও চুরি



নিউজ ডেস্ক:: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় গত ১০ দিনে ২ খুন ও ৭ ডাকাতি ও ১টি চুরির ঘটনা ঘটেছে। ১৩ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় এই ঘটনা গুলো ঘটে। জানা যায়, ১৯ নভেম্বর উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ডহর মারুয়াদী গ্রামে পারিবারিক কলহের জের ধরে বাবা মো. এমরান হোসেনকে ছেলে রায়হান ধারালো ছোড়া দিয়ে কুপিয়ে হত্যা করেছে।
অন্যদিকে ১৩ নভেম্বর খাগকান্দা ইউনিয়নে লালুরকান্দী গ্রামে আরিফ নামের এক শিশুকে বলি হতে হলো পরকীয়া প্রেমের কারণে। জানা যায়, ঘাতক চাচা শিশু ভাতিজাকে জবাই করে হত্যা করে। একদিন পর ঘাতক চাচাকে ও গ্রেফতার করে পুলিশ।
খুনের পাশাপাশি ডাকাতির আতঙ্কে সাড়া উপজেলার গ্রামের মানুষ ঘুমকে হারাম করেছে। ১৬ নভেম্বর উপজেলার গোপালদী পৌরসভার কলাগাছিয়া গ্রামে হবি মিঞার বাড়িতে দুধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। একই রাতে এ পৌরসভার লক্ষীবরদী গ্রামের সাইদুল মুন্সির বাড়িতে ডাকাত দল হানা দিয়ে প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে নিয়ে যায়। ১৮ নভেম্বর ব্রাহ্মন্দী ইউনিয়নে ছোট ফাউসা গ্রামে ব্যবসায়ী পিয়ার আলীর বাড়িতে ডাকাত দল হানা দিয়ে প্রায় নগদ টাকা ১৩ লক্ষ টাকাসহ মালামাল লুটে নিয়ে যায়। এর একদিন আগে ১৯ নভেম্বর উপজেলার হাইজাদী ইউনিয়নের কাহেন্দী গ্রামে ডাকাতি এবং পুরিন্দা সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ে চুরি সংঘঠিত হয়।
জানা গেছে, রাত ১টার দিকে হাইজাদী ইউনিয়নের কাহেন্দী গ্রামে ব্যবসায়ী আফার বাড়ীতে ডাকাতি সংঘঠিত হয়। ডাকাত দল বিল্ডিংয়ের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৪০ হাজার টাকা ও ৫ ভরি স্বর্নালংকার সহ প্রায় ৩ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এ সময় ডাকাতদের বাধা দিলে গৃহকর্তার ছেলে জামিরকে কুপিয়ে আহত করে ডাকাত দল। তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। অপর দিকে একই রাতে পুরিন্দা সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ে একটি সংঘবদ্ধ চোরের দল জানালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে এক শিক্ষার্থীর এস এসসি পরীক্ষার ফরম পূরণের টাকা সহ নগদ সাড়ে ৪ লাখ টাকা নিয়ে যায়।
২০ নভেম্বের উপজেলার সাতগ্রাম ইউনিয়নের সরোপারটেক গ্রামের মুক্তিযোদ্ধা জি এম খলিলুর রহমানের বাড়ীতে এই ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল নগদ টাকাসহ লুটে নিয়েছে ১০ লাখ টাকার মালামাল ।
গৃহকর্তা মুক্তিযোদ্ধ জি এম খলিলুর রহমান জানান, রাত সাড়ে ১২টার দিকে ১৫/২০ জনের মুখোশ পরিহিত ডাকাত দল তার বাড়ীর বিল্ডিংয়ের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে অস্ত্রের মুখে বাড়ীর সকলকে জিম্মি করে নগদ ১৫ হাজার টাকা, ২২ ভরি স্বর্নালংকার ও ৯টি দামি মোবাইলসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুটে নেয় ।
২২ নভেম্বর উপজেলার তিনগাও এলাকায় ঘটে ছিনতাইয়ের ঘটনা। ২৩ নভেম্বর আড়াইহাজার থেকে খাগকান্দা এলাকায় যাওয়ার পথে একটি হোন্ডা থামিয়ে কামরুল হাসান রুবেল, দিপুসহ ৭-৮জন যাত্রীকে ছিনতাইকারীর দল অস্ত্রের মুখে জিম্মি করে ৬টি মোবাইল ও ৫০ হাজার টাকা নিয়ে যায় । এদিকে আড়াইহাজার থানা পুলিশের তালিকায় রয়েছে শুধু মাত্র একটি ডাকতির ঘটনা।
জানা গেছে, ১ / ২ বছর আগে মাত্র ৫ /৬ জন দারোগা দিয়ে থানা পরিচালনা করা হতো। কিন্তু এত ডাকাতি হতো না। বর্তমানে ১৩ জন দারোগা ও ৮ জন সহকারী দারোগা রয়েছে। তবে ও ডাকাতি বন্ধ হয়নি।
নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, থানা পরিচালনা করার সমস্যার কারণে পুলিশ ঠিক মতো উিউটি করছে না। ফলে বন্ধ হচ্ছে না ডাকাতি। সেই দূর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগনের। যার ফলে আইন শৃংখলার পরিস্থিতির অবনতি ঘটেছে।
আড়াইহাজার থানার ওসি আলমগীর হোসেন জানান, অচিরেই ডাকাত দলকে গ্রেফতার করার জন্য গ্রামে গ্রামে বিশেষ অভিযান চালানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: