শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আসছে মাইক্রোসফট অফিস ১৬, থাকছে নতুন চমক



11. Microsoft-Office-তথ্যপ্রযুক্তি ডেস্ক: আগামী বছরের মাঝামাঝি সময়ে নিজেদের সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার অফিস এর লেটেস্ট ভার্সন ‘অফিস ১৬’ বাজারে আনতে চলেছে প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট ।
নতুন এই সংস্করণটিতে এবার যুক্ত হবে আরও নতুন কিছু ফিচার। সফটওয়্যারটি টাচ স্ক্রিন ডিসপ্লের জন্য অধিক কার্যকর ও দ্রুততর হিসেবে ব্যবহৃত হবে।
সম্প্রতি বার্সেলোনায় প্রযুক্তিবিষয়ক এক অনুষ্ঠানে মাইক্রোসফটের অফিস ৩৬৫ এর সফটওয়্যার বিভাগের মহাব্যবস্থাপক জুলিয়া হোয়াইট এ কথা জানিয়েছেন।
তিনি জানান, ‘অফিস ১৬’ আগামী বছরের দ্বিতীয়ার্ধে উম্মুক্ত করা হবে। এটা হবে ক্লায়েট ও সার্ভার নির্ভর।
জুলিয়া নতুন ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানাননি।
তবে ধারণা করা হচ্ছে, ‘অফিস ১৬’ সংস্করণে নতুন কোনো চমক দিবে এই সফট জায়ান্ট। বিশেষ করে সহজে স্মার্টফোন, ট্যাবলেট এবং কম্পিউটারের ব্যবহার উপযোগী করা হতে পারে এটি।
উল্লেখ্য, ইতিমধ্যে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম আনার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। নানান ধরনের বাগ ফিক্সড করার জন্য উইন্ডোজ ১০ এর টেকনিক্যাল প্রিভিউ উম্মু্ক্ত করা হয়েছে ব্যবহারকারীদের জন্য।

সংবাদটি শেয়ার করুন

Developed by: