শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

আশ্রয়দাতা বাবাকে কিডনি দান করলেন পালিতা মেয়ে



আন্তর্জাতিক ডেস্ক:: ছোট্ট এক মেয়েকে ২৭ বছর আগে একটি অনাথ আশ্রম থেকে নিয়ে এসে তাকে নতুন জীবন দিয়েছিলেন বিল্লি হাউস। পেশায় তিনি একজন ধর্ম যাজক। বড় করেছিলেন মেয়ের মতোই আদর-যত্ন-ভালবাসায়।

এবার সেই পালক পিতাকেই নতুন জীবন ফিরিয়ে দিলেন পালিতা মেয়ে ডি’লরেন ম্যাকনাইট। রক্তের সম্পর্ক না থাকলেও,দু’জনের রক্তের গ্রুপ ছিল একদম এক।ঘটনাটি আমেরিকার নর্থ ক্যারোলিনার।বিল্লি হাউসের কিডনির সমস্যা ধরা পড়ে ২০১৬ সালে। ডাক্তাররা তাকে জানান যে, অবিলম্বে কিডনি প্রতিস্থাপন না করলে পাঁচ বছরের বেশি আয়ু নেই তার। তারপর থেকেই শুরু হয় কিডনির খোঁজ।

কিন্তু কোথাও একই রক্তের গ্রুপের কিডনি না মেলায় সমস্যা বাড়তে থাকে। হতাশ হয়ে পড়েন ৬৪ বছরের বিল্লিও। তারপরেই পালিতা মেয়ে লরেন সিদ্ধান্ত নেন, বাবাকে বাঁচাতে এগিয়ে আসবেন তিনিই।

একটি মার্কিন টেলিভিশন শোয়ে বিল্লি জানান, তিনি মেয়েকে নিয়ে ভীষণই গর্বিত। এই ধরণের আত্মত্যাগ সচরাচর নিজের জীবন ও কেরিয়ারের ঝুঁকি নিয়ে আজকাল খুব বেশি করতে দেখা যায় না বলেও মন্তব্য করেন তিনি। লরেনের এই সিদ্ধান্তই তাকে নতুন করে জীবন দেখতে ও জীবনবোধ তৈরি করতে সাহায্য করেছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: