সোমবার, ১০ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

আল-আকসার জন্য যুদ্ধ করবে হামাস



ismail.haniaআন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া বলেছেন, মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদকে কেন্দ্র করে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করবে তার দল।

ইসরাইলের পুলিশ ও সেনাবাহিনী সম্প্রতি আল-আকসা মসজিদে ফিলিস্তিনি মুসলমানদের নামাজ আদায়ে বাধা দেয় এবং কয়েক দিন মসজিদটি বন্ধ করে রাখে। এই প্রেক্ষাপটেই হানিয়া এ ঘোষণা দেন।

গত শুক্রবার বিক্ষোভ দিবস উপলক্ষে গণ-বিক্ষোভে অংশ নিয়ে ইসমাইল হানিয়া বলেন, ইসরাইল যা চাইছে তা করতে দেবে না হামাস।
তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আল-আকসা মসজিদকে ইহুদিবাদী ইসরাইল যে সাময়িকভাবে বন্ধ করেছে তা পবিত্র এ স্থাপনাকে ধ্বংস করার ষড়যন্ত্রেরই অংশ। এ মসজিদকে কেন্দ্র করে ইহুদিবাদী ইসরাইল বিপজ্জনক পর্যায়ে ঢুকে পড়েছে বলেও উল্লেখ করেন তিনি।

হামাস নেতা আরো বলেন, জায়নবাদীরা ইহুদি ও মুসলমানদের জন্য আলাদা সময়ে ইবাদত বা প্রার্থনার সময়সূচি ঠিক করার চেষ্টা করছে। এছাড়া আল-আকসার নিচ দিয়ে সুড়ঙ্গ কেটে এই স্থাপনাকে ধ্বংসের ষড়যন্ত্র করছে ইসরাইল।

কিন্তু ফিলিস্তিনি জনগণ তা মেনে নেবে না বরং এই পবিত্র স্থাপনার জন্য যুদ্ধ করবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: