রবিবার, ২৮ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৪ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

আলু অপরাধীকে ধরতে কানাডায় পুরস্কার ঘোষণা



potatoes-300x168আন্তর্জাতিক ডেস্ক:: কানাডার পুলিশ আলু নিয়ে অর্ন্তঘাত সমস্যা সমাধান করার চেষ্টায় হিমশিম খাচ্ছে।
তারা বলছে আলুর ভেতরে সূঁচ পাওয়ার বেশ কয়েকটি ঘটনা নিয়ে তারা উদ্বিগ্ন এবং অপরাধীকে ধরতে এক লক্ষ কানাডিয়ান ডলার (৮৭ হাজার মার্কিন ডলার) পুরস্কার ঘোষণা করেছে
রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ বলছে, দেখে মনে হচ্ছে আলুর ভেতরে ইচ্ছা করে সূঁচ ঢুকিয়ে দেয়া হয়েছে। এ পর্যন্ত এরকম দশটি আলু পাওয়া গেছে এবং প্রতিটি আলুই এসেছে পূর্বাঞ্চলীয় প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড প্রদেশের একই খামার থেকে। প্রথমে অপরাধীকে ধরার জন্য ৫০ হাজার কানাডিয়ান ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছিল।
কাজেই এলাকার আলু ব্যবসায়ী এবং স্থানীয় সরকার প্রশাসন পুরস্কারের অর্থ বাড়িয়ে দ্বিগুণ করেছে। তারা এমনকী বলছে কেউ নাম পরিচয় গোপন রেখে কোনোরকম সূত্র দিতে পারলেও তাকে পুরস্কার দেয়া হবে।
সংশ্লিষ্ট খামারের একজন মালিক গ্যারি লিংকলেটার বলেছেন, অপরাধীকে ধরার ব্যাপারে সবাই একযোগে উদ্যোগী হয়েছে, যেটা আশার কথা। আলু শিল্পকে ধ্বংস করার লক্ষ্য নিয়ে এই নাশকতার কাজে যারা যুক্ত- আশা করি পুরস্কারের বিনিময়ে তাদের ধরিয়ে দেয়ার জন্য কেউ তথ্য দিতে এগিয়ে আসবে।
এই ঘটনার পর ওই এলাকার বাজার থেকে ৩ লক্ষ ৬০ হাজার কেজির বেশি ওজনের আলু তুলে নেয়া হয়েছে। শুরু হয়েছে ব্যাপক তদন্তের কাজ।
ন্যাশানাল পোস্ট নামে সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ‘সূঁচ ঢোকানো আলু’ বাছাই করতে এক্স-রে মেশিন এবং মেটাল ডিটেক্টার যন্ত্র ব্যবহার করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: