বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

আলীকদম ৫৭তম বিজিবি ব্যাটালিয়নের পতাকা উত্তোলন করলেন ডিজি



timthumb (5)নিউজ ডেস্ক:: বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সীমান্ত সুরক্ষায় এ পর্যন্ত ৪টি নতুন বিজিবি ব্যাটালিয়ন স্থাপিত হয়েছে এবং বান্দরবানের আলীকদমে নতুন স্থাপিত ৫৭তম বিজিবি ব্যাটালিয়নের জন্য ১০টি বিওপি স্থাপন করার কাজ চলছে। ৫৭তম বিজিবির আলীকদম ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার মোড়নীপড়া বিওপির বিপি ৫৬ থেকে হেডম্যানপড়া বিওপির বিপি ৭০ পর্যন্ত ৯৬ কিলোমিটার সীমান্ত এলাকা সুরক্ষা হবে এ নতুন ব্যাটালিয়নের যাত্রা শুরু হওয়ায়।
তিনি আরও বলেন, বিজিবির জেসিওদের পদবি ও মর্যাদা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করা হয়েছে এবং সকল স্তরের বিজিবি কর্মকর্তা-সৈনিকদের ৩০ শতাংশ সীমান্ত ভাতা বৃদ্ধি করা হয়েছে। তা ছাড়াও এলাকাভিত্তিক হাসপাতাল নির্মাণসহ বিজিবি সদস্যদের ছেলেমেয়েদের চিকিৎসা সুবিধা ও শিক্ষার বিশেষ সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে।
তিনি বলেন, একটি মহল তাদের হীন স্বার্থের জন্য স্থানীয়দের মাঝে অপপ্রচারসহ বিভ্রান্তি চড়াচ্ছে। তিনি বলেন, পার্বত্যাঞ্চল তথা দেশেন নাগরিক সমাজ কখনও সীমান্ত রক্ষার কাজে বিরোধিতা করে না, তবে কিছু স্বার্থবাজ ব্যক্তি সবসময়ই শান্তিপ্রিয় নাগরিকদের স্বার্থহানি ঘটাতে অপচেষ্টা চালায়। পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন খুবই সচেতন এবং তারা সীমান্ত সুরক্ষার পাশাপাশি শান্তি, স¤প্রীতি ও উন্নয়নে বিশ্বাসী।
বুধবার সকালে চট্টগ্রামের সাতকানিয়া বাইতুল ইজ্জত বিজিবি ট্রেনিং সেন্টার এবং স্কুল মাঠে বান্দরবানের ৫৭তম আলীকদম বিজিবি নতুন ব্যাটালিয়নের পতাকা উত্তোলন অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমদ এ সব কথা বলেন।
পতাকা উত্তোলন অনুষ্ঠান শেষে মহাপরিচালক দরবার হলে বিজিবির বিভন্নস্তরের কর্তকর্তা ও সৈনিকদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য দেন। এ সময় বিজিবির চট্টগ্রাম দক্ষিণ-পুর্বাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুল করিম, বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরী, বান্দরবান সেক্টর কমান্ডার কর্নেল এসএম অলিউর রহমান,খাগড়াছড়ি সেক্টরের কমান্ডার কর্ণেল সাজ্জাদ হোসেন, বাইতুল ইজ্জত বিজিবি ট্রেনিং সেন্টার এবং স্কুলের কমান্ডেন্ট কর্ণেল লুৎফুল কবির ভূঁইয়া,পরিচালক অপারেশন লে. কর্নেল মোহাম্মদ তৌহিদুল ইসলাম,মেজর হামিদুর রহমান এবং ৫৭তম বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রেজাউল করিম উপস্থিত ছিলেন।
বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ দুপুরে বান্দরবানের অদুরে খানসামা পাড়া এলাকায় বিজিবির বান্দরবান সেক্টর সদর দফতর স্থাপনার নির্মাণ কাজ পরিদর্শন করেন। তিনি সেখানে উপস্থিত স্থানীয় বাসিন্দা এবং সাংবাদিকদের বলেন, বিজিবির স্থাপনা নির্মিত হলে কোনভাবেই স্থানীয়রা কোন বিষয়েই ক্ষতির সম্মুখিন হবে না, বরং তারা সর্বক্ষেত্রেই সহযোগিতা পাবেন, নিশ্চিত হবে এলাকার জননিরাপত্তাও।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: