বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

আরো অন্তত ৫৫ জনকে ফাঁসি দিতে প্রস্তুত পাকিস্তান



6. peswareআন্তর্জাতিক ডেস্ক::
আগামী কয়েক দিনের মধ্যে আরও অন্তত ৫৫ জঙ্গির ফাঁসির রায় কার্যকর করতে চলেছে পাকিস্তান। সে দেশের সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে।
রোববার রাতেই পাকিস্তানে চার আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। জেনারেল পারভেজ মুশারফকে হত্যা চেষ্টার অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিল ওই চারজন।

গত ১৬ ডিসেম্বর পেশোয়ারের আর্মি পাবলিক স্কুলে তালিবান হামলায় ১৪১ জন শিক্ষার্থীসহ প্রায় দেড়শ’ জন নিহত হওয়ার পর মৃত্যুদণ্ড কার্যকরে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এর তিন দিনের মাথায় রাওয়ালপিন্ডিতে সেনা দফতরে হামলা ও পারভেজ মুশাররফকে হত্যার চেষ্টার অভিযোগে আকিল এবং আরশাদ মেহমুদ নামের দুই জঙ্গির ফাঁসি কার্যকর করা হয়।

পাকিস্তানের এক সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, অন্তত ৫৫ জঙ্গির ক্ষমাভিক্ষার আবেদন ২০১২ সাল থেকে ঝুলে ছিল। আন্তর্জাতিক চাপের ভয়েই তৎকালীন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ওই ৫৫ জনের বিষয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেননি। এখন নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় আগামী কয়েকদিনের মধ্যে তার ফয়সালা হয়ে যাবে এবং মৃত্যুদণ্ড কার্যকরে কোনো বাধা থাকবে না বলেই মনে করছেন আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞরা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: